সকল মেনু

কুড়িগ্রামে প্রচণ্ড ঠান্ডয় বিপাকে সাধারণ মানুষজন, উলিপুরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন

Picture 19-01-2015-03ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : মাঘের কনকনে ঠান্ডা আর উত্তরীয় হিমেল হাওয়ায় বিপর্যস্থ হয়ে পড়েছে কুড়িগ্রামের জন-জীবন। তীব্র শীত ও কনকনে ঠান্ডায় কাজে যেতে না পারায় বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ জন। কনকনে ঠান্ডায় গরম কাপড়ের অভাব দুর্ভোগ বেড়েছে শিশু ও বৃদ্ধদের।সবচেয়ে বিপাকে পড়েছে চর-দ্বীপচর ও নদী তীরবর্তী এলাকার মানুষেরা। হার কাপানো ঠান্ডা থেকে রেহাই পাচ্ছে না গবাদি পশু পাখিরাও। এদিকে হাসপাতাল গুলোতে প্রতিদিনই বাড়ছে শীত জনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। শিশুরা আক্রান্ত হচ্ছে ডায়রিয়া, নিউমোনিয়াসহ শীত জনিত নানা রোগে। কুড়িগ্রাম শহরের ভ্যান চালক আবেদ আলী জানান, ভাই গতকাল থেকে ঠান্ডায় হাত বের করা যাচ্ছে না। কেমন করে গাড়ী চালাই। আর এতো ঠান্ডায় ভাড়াও পাওয়া যায় না। রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়া বিদ আতিকুর রহমান জানান, কুড়িগ্রাম অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রী সেলসিয়াস। কুড়িগ্রামের জেলা প্রশাসক এবিএম আজাদ জানান, উত্তারাঞ্চলের এ জেলায় ঠান্ডার মাত্রা আবারো বেড়ে গেছে। শীতার্তদের মাঝে সরকারী ও বে-সরকারী ভাবে শীতবস্ত্র বিতরন অব্যাহত রয়েছে।
এদিকে উলিপুরে ছিন্নমুল, শ্রমজীবি ও নিম্ন আয়ের শীতার্ত মানুষের মাঝে ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেড গুলশান ঢাকার পক্ষে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।
সোমবার উলিপুরের পৌরসভা এলাকায় শীতার্ত মানুষের মাঝে ক্লাবের পক্ষে শীতবস্ত্র বিতরন করেন সাবেক এয়ার ভাইস মার্শাল ও সাধারন সম্পাদক ক্যাডেট কলেজ ক্লাব গুলশান মির্জা আক্তার মারুফ, সাবেক ভাইস প্রেসিডেন্ট ক্যাডেট কলেজ ক্লাব গুলশান তারিক আবুল আলা চৌধুরী। এসময় উলিপুর উপজেলা চেয়ারম্যান হায়দার আলী, সদর উপজেলা বিএনপির সভাপতি খ,ম শাহাজাহান, সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন মন্ডল, পৌর বিএনপির সাধারন সম্পাদক নূর মোহাম্মদ মন্ডল, সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন । বক্তারা দলমত নির্বিশেষে সকলকে শীর্তাত মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর জন্য আহবান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top