জাতীয় প্রধান খবর

ইটিভির সালাম কারাগারে

ETVআদালত প্রতিবেদক : রাজধানীর তেজগাঁও থানার রাষ্ট্রদ্রোহ মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ইটিভির চেয়ারম্যান আবদুস সালাম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল বেলা দুইটা থেকে ৫টা পর্যন্ত ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদানান এ জবানবন্দি গ্রহণ করেন। এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে আব্দুস সালাম দোষ স্বীকার বরে আদালতে জবানবন্দি প্রদানে ইচ্ছা প্রকাশ করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান জবানবন্দি গ্রহণের জন্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতের কাছে আবেদন করেন।
আদালত সুত্র জানায়, বেসরকারি টেলিভিশন চ্যানেল ইটিভির চেয়ারম্যান আবদুস সালাম স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। তবে সে বিষয়ে জানা যায়নি।
গত ৮ জানুয়ারি বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং বেসরকারি টেলিভিশন একুশে টিভির (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে ৮ জানুয়ারি বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলা করেন তেজগাঁও থানার এসআই বোরহানউদ্দিন। মামলায় অভিযোগ করা হয়েছে, তারেক ও সালাম পরস্পর যোগসাজশে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে দেশের ‘সার্বভৌমত্বের প্রতি হুমকি প্রদর্শন এবং আইনের দ্বারা প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা’ তৈরি করতে চেয়েছিলেন আসামিরা। এছাড়া স্বাধীন বিচার বিভাগের মধ্যে বিভক্তি সৃষ্টি, সেনাবাহিনী ও বিজিবির মধ্যে অভ্যন্তরীণ কোন্দল সৃষ্টি, পুলিশ বাহিনীর মধ্যে বিরোধ সৃষ্টির চেষ্টারও অভিযোগ আনা হয়। এরআগে এর আগে পর্নোগ্রাফি আইনের একটি মামলায় একুশে টেলিভিশনের চেয়ারম্যান আবদুস সালামকে গ্রেফতার করা হয়।