চট্টগাম চট্টগ্রাম সারাদেশ

চট্টগ্রামে বাসে আগুন, বিয়ের বাসে ককটেল নিক্ষেপে শিশুসহ আহত ৩

চট্টগ্রামরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : সারাদেশে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধের ১৯ তম দিনেও থেমে নেই চট্টগ্রামে জ্বালাও-পোড়াও’র মতো ধ্বংসাত্মক কর্মসূচি। পুড়ছে যানবাহন, দগ্ধ হচ্ছে একের পর এক নারী-শিশু থেকে সব বয়সের মানুষ। এরই ধারাবাহিকতায় রোববার রাতে চট্টগ্রামে পৃথক দুটি দূর্ঘটনা ঘটে। দূবৃত্তদের ছোড়া ককটেলে আহত হয়েছে নারী-শিশুসহ তিনজন। পাকিং করা বাসে দেওয়া হয়েছে আগুন।
রোববার রাত দশটার দিকে পটিয়া উপজেলার কলেজ বাজার এলাকায় বিয়ের যাত্রীবাহি বাসে ককটেল ছুড়েছে দুর্বৃত্তরা। এতে একই পরিবারের শিশুসহ তিনজন আহত হয়েছে।
আহতরা হলেন- পটিয়া উপজেলার গোবিন্দরখিল গ্রামের সিধাংশু বিমল ধরের ছেলে রিপন ধর(৩৫), তার স্ত্রী মুন্নি ধর(২৫), শিশু সন্তান দীপায়ন ধর(০৫)।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পটিয়ার গোবিন্দরখিল থেকে নগরীর আন্দরকিল্লা প্যারাগন সিটি নামক একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলো বরযাত্রীরা। কলেজ বাজার এলাকায় পৌঁছালে বাসটিকে লক্ষ্য করে ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে একই পরিবারের তিনজন আহত হয়েছে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, বিয়ের বাসে ককটেল বিস্ফোরনে আহত তিনজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে, অবরোধের আগুনে পুড়েছে পার্কিং করা বাস।
নগরীর পাহাড়তলী থানার অলংকার মোড় আলিফ গলিতে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।  রোববার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে।
পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানিয়েছেন, রাত সাড়ে আটটার দিকে আলিফ গলির ভেতরে পার্কিং করে রাখা ইউনিক সার্ভিসের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।  পরে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  আগুনে বাসের একাংশ পুড়ে গেছে।