সকল মেনু

ভোলায় অটোরিকশা ভাংচুর-ককটেল বিস্ফোরণ, বিশ দলের ৯ নেতা-কর্মী গ্রেফতার

ভোলাএম. শরীফ হোসাইন, ভোলা প্রতনিধি : ভোলায় অটোরিকশা ও মোটরসাইকেল ভাংচুর ও এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। শনিবার সন্ধ্যার পর থেকে এ ঘটনায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বন্ধ হয়ে যায় শহরের অধিকাংশ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। এছাড়া শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াত-শিবিরের ৯ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।
স্থানীয় সূত্র জানায়, রোববার বরিশাল বিভাগে ২০ দলের হরতাল রয়েছে। ওই হরতালে নাশকতার আশঙ্কায় ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক মিয়াকে বিকেলে আটক করে পুলিশ। এতে দলীয় নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সন্ধ্যায় শহরের বিভিন্ন এলাকায় একের পর এক ককটেল ও হাতবোমার বিস্ফোরণ ঘটে। এছাড়া সড়কে ৩টি অটোরিকশা ও ২টি মোটরসাইকেলসহ বেশ কয়েকটি রিকশা ভাংচুর করা হয়। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই পালিয়ে যায় ভাংচুরকারীরা। এদিকে, হরতালে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় শহরের গুরুত্বপূর্ণ এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।
ভোলার পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান জানান, নাশকতা ও সহিংস ঠেকাতে ভোলায় ৫ শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির পাশা-পাশি মাঠে থাকবে র‌্যাব।
অন্যদিকে অভিযান চালিয়ে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মীর রনিসহ বিএনপি ও জামায়াত-শিবিরের ৯ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ ও গোয়েন্দা পুলিশ। নাশকতামূলক কর্মকান্ডে জড়িত ও পুলিশের কাজে বাঁধা প্রদানের অভিযোগে গতকাল শুক্রবার থেকে আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত উপজেলার উকিল পাড়া এলাকা, বাষ্ট্যান্ড এলাকা, অনুজ কাহালী রোড এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
বিএনপি ও জামায়াত-শিবিরের ৯ নেতা-কর্মীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ভোলা সদর মডেল থানার ওসি মোবাশ্বের আলী জানান, ৫ জানুয়ারী বিএনপির নেতা-কর্মীরা মিছিল করে যানবাহন ভাঙচুর ও পুলিশের ওপর হামলা চালায়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৪৫০ থেকে ৫০০ বিএনপি নেতা-কর্মীকে আসামি করে মামলা দায়ের করে। ওই মামলার সন্দেহভাজন আসামি হিসেবে শুক্রবার মোঃ ফিরোজ, মীর রনিসহ ৫ জনকে ও শনিবার মান্নানসহ ৪ জনকে বাসষ্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top