সকল মেনু

মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে পুলিশের অভিযান, সাত চোরা কারবারী আটক

চাঁদপুরমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানা পুলিশ শুক্রবার রাতে মেঘনা নদীতে অভিযান চালিয়ে  ৭ চোরাচালানীকেও আটক করে। এসময় চোরাকারবারিদের পাচার করা ৪৭ ব্যারেল অপরিশোধিত ভোজ্য তেলসহ একটি ট্রলার জব্দ করেছে।
পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, ওই রাতে টিকে গ্রুপের সয়াবিন তেল উৎপাদনকারী ফ্যাক্টরির জন্য সরবরাহ করা চট্টগ্রাম-নারায়নগঞ্জ রুটের ট্যাংকার এমটি মানোয়ারা থেকে একটি সংঘবদ্ধ চোরাচালানি চক্র ৪৭ ব্যারেল রেপসিট পাচারের উদ্দেশ্যে নামিয়ে আনে। ইঞ্জিনচালিত ট্রলারযোগে চোরাই ওই তেল নারায়নগঞ্জের রূপসী ঘাটে বিক্রি করার জন্য নিয়ে যাবার সময় গজারিয়া থানা পুলিশ গোপন সংবাদের খবর পেয়ে নদীতে চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে। গজারিয়া থানার মেঘনা নদীর লাল বয়ার উপর থেকে রেপসিট বোঝাই ট্রলারটি আটক করে। ট্রলারের মালিক চাঁদপুর জেলার আমিরাবাদ এলাকার নাছির মিয়া। পুলিশ চোরাই রেপসিটের মালিক চাঁদপুর বড় স্টেশনের কাদের ডাক্টারের ছেলে বিল্লাল, নারায়নগঞ্জের বারেক, হেলাল, চাঁদপুর আমিরাবাদের কানা বাচ্চু, সিরাজ সহ ৭জনকে আটক করতে সক্ষম হয়।  উল্লেখ্য, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর থেকে গজারিয়া থানার লাল বয়া পর্যন্ত মেঘনা নদীতে সংঘবদ্ধ একটি চোরা কারবারি চক্র দীর্ঘদিন ধরে সিটি, মেঘনা, টিকে গ্রুপ সহ অন্যান্য কোম্পানীর ফ্যাক্টরির বিপুল পরিমান ভোজ্য তেল (অপরিশোধিত) সরবরাহ করার সময় নির্দিষ্ট জাহাজগুলো থেকে তেল পাচার করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top