সকল মেনু

ইসলামী দলের কর্মসূচিতে হামলা

46502নিজস্ব প্রতিবেদক :পুলিশ ও একটি সংগঠনের কর্মীদের হামলায় পন্ড হয়ে গেছে সম্মিলিত ইসলামী দলসমূহের পূর্ব নির্ধারিত কর্মসূচি। বাদ যোহর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে এ সমাবেশে হওয়ার কথা ছিল। নামাজ শেষে সম্মিলিত ইসলামী দল সমূহের কর্মীরা মসজিদ থেকে বের হতে চাইলে পুলিশ বাধা দেয়।
এক পর্যায়ে মসজিদের সিঁড়িতে তারা সমাবেশ শুরু করেন। সমাবেশ চলাকালে ইসলামী গবেষণা পরিষদের নামে ওলামা লীগ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মচারিরা হামলা চালায়। হামলায় যুবলীগের কর্মীরাও ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। হামলায় ইসলামী দলসমূহের সমাবেশ পন্ড হয়ে যায়।
সমাবেশে সম্মিলিত ইসলামী দলের নেতা মুফতি ফখরুল ইসলাম ও মাওলানা আবুল কাশেম কাশেমী উপস্থিত ছিলেন। মহানবী সা. ও হজ নিয়ে বিতর্কিত মন্তব্য করা সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এবং এ সংক্রান্ত আইন প্রণয়নের দাবিতে সমাবেশ আহবান করেছিল সম্মিলিত ইসলামী দলসমূহ।
সমাবেশে বক্তারা বলেন, সরকার লতিফ সিদ্দিকীকে সংসদে নেয়ার মাধ্যমে দেশের ধর্মপ্রাণ মানুষকে উস্কানি দিচ্ছে। তার নাস্তিককে সংসদে নেয়া হলে দেশের মানুষ তা সহ্য করবে না। লতিফ সিদ্দিকী সংসদে অধিবেশনে অংশ নিলে এ দিন সংসদ ঘেরাওয়ের ঘোষণা দেন বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top