সকল মেনু

মিঠাপুকুরে বাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ১৭ শিবিরকর্মী গ্রেফতার, বোমা হামলার দায় স্বীকার

Mithaইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : রংপুরের মিঠাপুকুর উপজেলায় বাসে পেট্রোল বোমার আগুনে দগ্ধ হয়ে ৫ জন নিহত হওয়ার ঘটনায় ১৭ জামায়াত-শিবিরনেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বিজিবি, র‌্যাব ও পুলিশ বুধবার রাতভর মিঠাপুকুর  ও এরআশেপাশে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিঞ্জাসাবাদে বেশ কয়েকজন বাসে পেট্রোল বোমা নিক্ষেপের কথা স্বীকার করেছে বলে মিঠাপুকুর থানার ওসি রবিউল আলম জানান। ওসি আরো জানান, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য যাচাই বাছাই করে দেখা হচ্ছে। এছাড়া এ ঘটনার মুল হোতা কারা তাও বের করা হচ্ছে। তদন্তের স্বার্থে গ্রেফতারকৃতদের নাম প্রকাশ করা হয়নি। তাদের অভিযান অব্যাহত রয়েছে।
মঙ্গলবার রাতে মিঠাপুকুরের বাতাসন দুর্গাপুর এলাকায় উলিপুর থেকে ঢাকাগামি যাত্রীবাহি খলিল এক্সক্লুসিভ বাসটিতে পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে দেয় দুবৃত্তরা। এতে ৫ মিশু নারীসহ যাত্রী নিহত হয়। আহত হয় অন্তত ২০ জন।
এ ঘটনার পর মিঠাপুকুর থানার এসআই আবদুর রাজ্জাক বাদি হয়ে ৮০ জনের নাম উল্লেখ্য করে এবং অঞ্জাত আরো ৫০ জনকে আসামী করে মামলা করেন।
এদিকে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মঙ্গলবার রাতে আগুনে দগ্ধ দুটি লাশ তাদের স্বজনরা নিয়ে গেছেন। মিঠাপুকুর থানার এসআই ওয়ালিউর রহমান জানান, ময়না তদন্তের পর উলিপুরের নীলুফার ইয়াসমিন তার স্বামী রহিম বাদশার লাশ এবং  রবিউল ইসলাম তার বড় বোন রহিমা বেগমের লাশ নিয়ে যান।
অপরদিকে ২০ দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে রংপুরে কোন প্রভাব নেই। বিএনপি জামায়াতের কোন নেতাকর্মীকে দেখা যায়নি মাঠে। তারা সবাই এখন গ্রেফতার আতংকে আত্মগোপনে। ভারি যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বড় বড় মার্কেট ছাড়া দোকানপাট অফিস আদালত স্কুল কলেজ ছোলা রয়েছে। ট্রেন চলাচলও  স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top