সকল মেনু

গাজীপুর, মুুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল

46366নিজস্ব প্রতিবেদক : গাজীপুর, নারায়ণগঞ্জ ও মুুন্সীগঞ্জে আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরীকে গ্রেফতার ও সারাদেশে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হত্যা, গুলি এবং গ্রেফতারের প্রতিবাদে এই হরতালের ডাক দেয়া হয়।
আমাদের গাজীপুর প্রতিনিধি জানান, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আগামীকাল সোমবার গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। রবিবার সকালে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম ফজলুল হক মিলন এই হরতালের ঘোষণা দেন।
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের ৬ উপজেলায় ও ২টি পৌরসভায় আগামীকাল সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্যজোট।
রবিবার জেলা ২০ দলীয় ঐক্যজোট সমন্বয়ক কমিটির আহ্বায়ক ও জেলা বিএনপি সভাপতি আলহাজ আবদুল হাই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, ২০ দলীয় জোট নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও মুন্সীগঞ্জ জেলায় সভা-সমাবেশ নিষিদ্ধ করার প্রতিবাদে সোমবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে ২০ দলীয় ঐক্যজোট।
এদিকে হরতাল সফল করার লক্ষ্যে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির দলীয় কার্যালয় চত্বর থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের কৃষি ব্যাংক চত্বরে এসে শেষ হয়।
সেখানে এক পথসভায় জেলা বিএনপির সভাপতি, বিএনপির কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল হাই বক্তব্য রাখেন। পথসভায় নেতাকর্মী ও জনগণকে হরতাল পালন করা আহ্বান জানান বক্তারা।
নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, ৩ দফা দাবিতে আগামীকাল সোমবার নারায়ণগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার ও সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান এই হরতালের ডাক দেন।
৩ দফা দাবির মধ্যে রয়েছে- বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয় থেকে অবরোধ তুলে নেয়া, দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গয়েশ্বর চন্দ্র রায়সহ জ্যেষ্ঠ নেতাদের মুক্তি এবং নারায়ণগঞ্জে ২০ দলীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top