সকল মেনু

চাঁদপুর রামচন্দ্রপুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশত

চাঁদপুরমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : হাজীগঞ্জের রামচন্দ্রপুরে শনিবারও আ’লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেলে সংঘর্ষের ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসন আওয়ামী লীগ ও বিএনপিকে নিয়ে আপোষ মীমাংসা করে দেয়। কোনো পক্ষ আর মারামারি করবে না বলে উভয় দলের স্থানীয় শীর্ষ নেতারা একমত হন। কিন্তু এর মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে ফের শনিবার সকালে সংঘর্ষ বাঁধে। এতে মোটর সাইকেল পুড়িয়ে দেয়াসহ প্রায় ৩০টি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক হামলা লুটপাট করা হয়। সংঘর্ষে অর্ধশত আহতের ঘটনা ঘটে। পুলিশ বিএনপি সমর্থিত দুজনকে আটক করে। ওই এলাকায় একজন ম্যাজিস্ট্রেটসহ পুলিশ মোতায়েন রয়েছে।
রামচন্দ্রপুর বাজারের একাধিক ব্যবসায়ী জানান, শনিবার সকাল আনুমানিক সাড়ে ৯ টার দিকে যুবদলের এক নেতার নেতৃত্বে বাজারের দক্ষিণ মাথায় স্থানীয় ইউনিয়নের  ৫ নম্বর  ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটনের মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ সময় আরো ৮টি বাইসাইকেল পোড়ানো হয়। এর পরেই ওই যুবদল নেতা বাজারের উত্তর মাথায় এসে আওয়ামী লীগ সমর্থিত কয়েক ব্যবসায়ীকে প্রকাশ্যে হুমকি দিয়ে ভাংচুর শুরু করে। এ সময় বিএনপি কর্মীরা আওয়ামী লীগ সমর্থিত ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক ভাংচুর ও হামলা চালায়। এর কিছু পরেই ভাংচুর ও হামলা প্রতিহত করতে আওয়ামী লীগের লোকজন এগিয়ে আসলে উভয় পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষ প্রায় দেড় ঘণ্টা ধরে চলে। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি সমর্থিত ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এর পরেই হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুল হানিফ ও থানার অফিসার ইনচার্জ শাহ আলম পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছলে বিএনপি সমর্থকরা বাজার ছেড়ে পালিয়ে যায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপি কর্মী রামচন্দ্রপুর এলাকার আঃ রহিমের ছেলে আঃ করিম (২০) ও ফরিদগঞ্জ উপজেলার বাসারা এলাকার হাকিম মোল্লার ছেলে আতিক (২৫) কে আটক করে।
রামচন্দ্রপুর বাজারের পল্লী চিকিৎসক সাদেক হোসেন জানান, তিনি শনিবার সকাল থেকে প্রায় ৫০ জনকে চিকিৎসা দিয়েছেন এরা সবাই আওয়ামী লীগের। আর বিএনপির আহতরা পুলিশের ভয়ে গা ঢাকা দিয়ে চিকিৎসা নিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top