সকল মেনু

জনগনই সহিংসতা ও নাশকতাকে প্রতিহত করবে : ওবায়দুল কাদের

AL-PHOTO-2গৌরাঙ্গ লাল দাস, গোপালগঞ্জ প্রতিনিধি : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের ক্ষমতাসীন পার্টির সভাপতি অমিত শাহ্ খালেদা জিয়াকে ফোন করেননি। মার্কিন যুক্তবাষ্ট্রের ৬ সিনেটর বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করার ঘটনাটিও সত্য নয়। তাদের স্বাক্ষর জাল করে এ ধরনের মিথ্যা বিবৃতি প্রচার করা হয়েছে। বিএনপি তৃষ্ণাত্ব চাতক পাখির মতো বিদেশের দিকে তাকিয়ে রয়েছে। কখন ইন্ডিয়া, ওয়াশিংটন তাদের পক্ষে কথা বলে। তারা সব সময় ভারত ও আওয়ামীলীগকে এক করে দেখত। আওয়ামীলীগ ও ভারতের কঠোর সমালোচনা করে বিরোধীতা করত। কিন্তু এখন তাদের ভারত প্রীতি সৃষ্টি হয়েছে। ভারতের সমর্থন পেতেই তারা ভারতের পক্ষে কথা বলছে। এ যেন ভুতের মুখে রাম নাম। তাদের সমর্থন পেতে মিথ্যা প্রচারও করছে।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ শনিবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে স্থানীয় সাংবাদিকদের কাছে তিনি এ সব কথা বলেন।
মন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি গত ৬ বছরের গন আন্দোলনে জনগনের কোন সারা পায়নি। আন্দোলনের সাথে জনগনকে সম্পৃক্ত করতে তারা ব্যর্থ হয়েছে। এখন অন্দোলনের নামে তারা নাশকতা, সহিংসতা, সন্ত্রাসী কর্মকান্ড, বোমা হামলা, আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করছে। বাসে ট্রেনে আগুন দিচ্ছে। ট্রেনে লাইনের ফিস প্লেট খুলে ফেলছে। সড়কের গাছ কেটে ব্যারিকেট সৃষ্টি করছে। মানুষের দুর্ভোগ বাড়িয়ে দিচ্ছে। এস্তেমার মধ্যেও অবরোধ দিয়ে চোরা গোপ্তা হামলা করা হচ্ছে। অবরোধে মুসল্লিরা কষ্ট পাচ্ছেন। আমারা পুলিশ পাহারায় অবরোধের মধ্যে যানবাহন চলাচলের ব্যবস্থা করেছি। এস্তেমায় নৈতিক, মানষিক,ধর্মীয়সহ সকল ধরনেরন সহযোগিতা করেছি। কোন জায়গায় জনগনই অবরোধ প্রত্যাক্ষান করে যানবাহন চলাচলের ব্যবস্থা করেছে। অবরোধ অব্যাহত থাকলে বাংলাদেশের জনগনই সহিংসতা ও নাশকতাকে প্রতিহত করবে। অবরোধ চূড়ান্তভাবে দেশের মানুষ প্রত্যাক্ষান করবে।
সড়ক ও সেতুমন্ত্রী বলেন,অনেকেই মনে করেছিল বিশ্ব ব্যাংক চলে য়াওয়ার পর পদ্মাসেতু বাস্তবায়ন অসম্ভব ছিল। কিন্তু আমরা সে অসম্ভবকে সম্ভব করেছি। অবাস্তবকে বাস্তব সত্যে পরিনত করছি। পদ্মাসেতুর পাইলিং এর আগাম কাজ চীন,জার্মান ও সিঙ্গাপুরে করা হচ্ছে। সেতু এলাকায় বিশাল কর্মযজ্ঞ চলছে। ২০১৮ সালের মধ্যে এ সেতু চলাচলের জন্য খুলে দেয়া হবে। ইতি মধ্যে টুঙ্গিপাড়ায় মধুমতি নদীর উপর নির্মিত পাটগাতী শেখ লুৎফর রহমান সেতুর কাজ শেষ হয়েছে। চলতি মাসের শেষের দিতে হয়তো প্রধানমন্ত্রী এ সেতুর উদ্বোধন করবেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষ থেকে এ দিন সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে সড়ক ও সেতু মন্ত্রী  ওবায়দুল কাদের ও কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর নেতৃবৃন্দ ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় বিশেশ দোয়া মোনাজাতে অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, এবিএম ফজলে কাদের চৌধূরী এমপি, আওয়ামীলীগ নেতা শেখ রুহুল আমীন, এসএম আক্কাস আলী, মাহাবুব আলী খান, শেখ আব্দুল হালিম, আবুল বশার খায়ের, শেখ আহম্মেদ হোসেন মীর্জা, মোঃ সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র মোঃ ইলিয়াস হোসেন,শেখ সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম চৌধূরী বেবী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধূরী, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, আওয়ামীলীগ নেতা শ্যামল কুমার পালিত, সাংবাদিক সন্দীপ নাথ, এস.এম লোকমান হাকিম, এমপির ব্যক্তিগত কর্মকর্তা মোঃ নিছারুল বশার নিপন, ছাত্রলীগ নেতা আব্দুল হামিদ, মোঃ রেজাউল হক বিশ্বাস, শেখ বাবুল হোসেন খোকন, প্রেশাসনের পদস্থ কর্মকর্তা, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর মন্ত্রী  টুঙ্গিপাড়ায় মধুমতি নদীর উপর নির্মিত পাটগাতী শেখ লুৎফর রহমান সেতু পরিদর্শন করেন। এ সময় এসময় সড়ক পরিবহন ও সেতু বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো.আবুল কাশেম ভূঞা, তত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইকবাল ও গোপালগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়সহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top