সকল মেনু

রংপুরে সমকালের বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত

Rangpur Photo---09-01-15 ইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : বিজ্ঞানের ভীতি দুর করে শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় আগ্রহী করতে সমকাল ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমির আয়োজনে শুক্রবার রংপুরে দিনব্যাপি বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে প্রথম হয়েছে রংপুর সরকারি কলেজের মুকতাদিরুল ইসলাম, ২য় রংপুর ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের শাকিরুল ইসলাম, যৌথভাবে ৩য় হয়েছে কারমাইকেল কলেজের আবদুল্লাহ আল সোহান এবং রংপুর সরকারি কলেজের মোনায়েম হাসান, ৪র্থ ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের জিএম জোবায়ের, ৫ম রংপুর কালেকটরেট স্কুল ও কলেজের উম্মে খাদিজাতুন জোহরা, ৬ষ্ঠ রংপুর সরকারি কলেজের আসাদুজ্জামান রাকিব, ৭ম ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের এমএ রাকিবুল মুন্না, ৮ম যৌথভাবে ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের শামীম ইয়াছির ও  জাকারিয়া রহমান।
স্কুল পর্যায়ে প্রথম হয়েছে রংপুর জিলা স্কুলের শামীম আহমেদ বকুল ও ২য় মীর নিয়ামুল হোসেন নাসির, ৩য় রংপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের আহনাজ সাহেবা, ৪র্থ ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের হোসনে মাহমুদা, ৫ম রংপুর জিলা স্কুলের ফাহাদ আহমেদ আকাশ, ৬ষ্ঠ ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের আতিকা তাহসিন, ৭ম যৌথভাবে জিলা স্কুলের সাদমান সাদিক চৌধুরি ও রংপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ফারজানা ইয়াসমিন, যৌথভাবে ৮ম হয়েছে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের কেএম কাজিন এবং শেখ ফাহিম সিফাত। পরে তাদের পুরস্কুত করা হয়।
রংপুর কারমাইকেল কলেজ প্রাঙ্গনে গতকাল সকালে এর উদ্বোধন করেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর বিনতে হুসাইন নাসরিন বানু। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে কারমাইকেল কলেজ আনন্দমোহন হল মিলনায়তনে বিজ্ঞান বিষয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-এর সমন্বয়ক ও কারমাইকেল কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগি অধ্যাপক  নাজমা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর বিনতে হুসাইন নাসরিন বানু। বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর সোহরাব আলী, কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ খায়রুল আলম ডাকুয়া, কারমাইকেল কলেজ শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মুহম্মদ সুজন-শাহ-ই-ফজলুল, সমকাল রংপুর অফিস প্রধান ইকবাল হোসেন প্রমুখ। এরপর রংপুর বিভাগের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ শিক্ষার্থীর দেড় ঘন্টার মেধা মুল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top