সকল মেনু

আন্দোলনে ঐক্যবদ্ধ অংশগ্রহণের আহ্বান খালেদা জিয়ার

80242_487নিজস্ব প্রতিবেদক : চলমান আন্দোলনে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে অংশ নেওয়ার আহ্বাান জানিয়েছেন সাবেক প্রধনমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার দুপুরে অবরুদ্ধ গুলশান কার্যালয়ে সিনিয়র সাংবাদিক ও বিশ্ববিদ্যালয় শিক্ষকরা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

সাক্ষাৎ শেষে মাহফুজউল্লাহ ও অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া খুব অসুস্থ। এ কারণে তিনি বেশী কথা বলতে পারেননি। গণতন্ত্র রক্ষায় চলমান আন্দোলনের ব্যাপারে খালেদা জিয়ার মনোবল অটুট আছে।

ইউট্যাবের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি চলমান আন্দোলন সংগ্রামে সব শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, বিগত আন্দোলন সংগ্রামে যেভাবে দেশবাসীকে পাশে পেয়েছেন এমুহূর্তেও সেভাবে পাবেন বলে আশা করেন বিএনপি চেয়ারপারসন। তিনি চলমান আন্দোলন সংগ্রামে সব শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন।

সিনিয়র সাংবাদিক মাহফুজউল্লাহ ও ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) ৬ সদস্যের প্রতিনিধি দল দুপুরে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

ইউসুফ হায়দারের নেতৃত্বে ইউট্যাবের প্রতিনিধি দলে ছিলেন- অধ্যাপক ড. খলীলুর রহমান, অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. আব্দুল আজিজ, অধ্যাপক ড. তাহমিনা আখতার টফি ও অধ্যাপক ড. মোরশেদ হাসান খান।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতার জন্য পুলিশই দায়ী বলে মন্তব্য করেছেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও কলামিস্ট ড. মাহফুজ উল্লাহ।

ড. মাহফুজ উল্লাহ বলেন, শারীরিকভাবে অসুস্থ থাকলেও আন্দোলনে মনোবল অনড় থাকার কথা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসেন বেগম খালেদা জিয়া। তিনি অসুস্থ থাকার কারণে বেশি কথা বলতে পারেননি। তার অসুস্থতা দেশ ও দেশের জনগণের জন্য উৎকণ্ঠার কারণ।

এদিকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশের নিরাপত্তা ব্যবস্থ আগের মতই জোরদার রয়েছে। কার্যালয়ের প্রধান গেটে পুলিশের লাগানো তালা ঝুলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top