সকল মেনু

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

British Parliamentআন্তর্জাতিক ডেস্ক : ৫ জানুয়ারি বাংলাদেশের গণতন্ত্র হত্যা ও কালোদিবসে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন নিশ্চিতের দাবি নিয়ে ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাজ্য বিএনপি। কয়েকশ’ নেতাকর্মী কালো পতাকা হাতে ওয়েস্ট মিনিস্টারের সামনের রাস্তায় সোমবার বিকাল দুইটা থেকে দেড় ঘন্টাব্যাপী বিক্ষোভ করে।

বিএনপির এ কর্মসূচিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল, জাসাস, তরুন দলের নেতাকর্মী ছাড়াও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এবং সাধারণ ব্রিটিশ বাংলাদেশী নাগরিক অংশ নেয়। এ বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বাংলাদেশে মানবাধিকার ও গণতন্ত্র হরণকারী শেখ হাসিনাকে বিদায় নিশ্চিত করতে ব্রিটিশ সরকারের সহযোগিতা কামনা করেন। একইসঙ্গে অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী হত্যার দায়ে আন্তর্জাতিক আদালতে শেখ হাসিনার বিচার দাবি করেন।

বিএনপি নেতারা অবিলম্বে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা এবং সারা দেশে খুন-হত্যা বন্ধের দাবি জানান। অবিলম্বে শেখ হাসিনা বিদায় না নিলে সারা বিশ্বে একযোগে বাংলাদেশী দূতাবাস ঘেরাও-এর কর্মসূচি ঘোষণা করেন তারা। সারা বিশ্বে যোগাযোগ করে এ কর্মসূচির সময় নির্দিষ্ট করা হবে বলে জানান বিএনপি নেতারা।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে বক্তৃতা করেন- বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মুহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনিপর সাবেক আহ্বায়ক এমএ মালিক, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবদুল হামিদ চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, হাজী তইমুছ আলী, আখতার হোসেন, উপদেষ্টা নসরুল্লাহ খান জুনায়েদ, যুক্তরাজ্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ব্যারিস্টার তারেক বিন আজিজ, সদস্য সচিব সলিসিটর বিপ্লব পোদ্দার, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক তাজউদ্দীন, দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দীন সেলিম, তাহির চৌধুরী পাভেল, যুবদল যুক্তরাজ্য শাখার আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্য শাখার আহ্বায়ক নাসির আহমেদ শাহীন ও সদস্য সচিব মো. আবুল হোসেন, জাসাস যুক্তরাজ্য শাখার সভাপতি এমএ সালাম ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বিএনপি নেতা দেলোয়ার হোসেন দিপু, মেজবাহ উজ্জামান সোহেল, এসএম লিটন, হেভেন খান, আবুল হাসনাত রিপন, সেবুল মিয়া, রহিম উদ্দীন, শরফু আহমেদ, অঞ্জনা আলম, তসলিমা তাজ, নাসরিন, রেহেনা ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top