সকল মেনু

ফলের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির নির্দেশনা স্থগিত

studentনিজস্ব প্রতিবেদক : স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিদ্যমান ভর্তি পরীক্ষার পরিবর্তে এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে ভর্তি করার নির্দেশনাপত্র স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ সমালোচনার মুখে ওই নির্দেশনাপত্র স্থগিত করে মন্ত্রণালয়। এর আগে বুধবার শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পাঠানো ভর্তি সংক্রান্ত এক নির্দেশনায় পাঠানো হয়। তাতে বলা হয়, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বর্তমানে প্রচলিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে শিক্ষার্থীদের প্রচুর অর্থ ব্যয় এবং দুর্ভোগের শিকার হতে হয়।

এ অবস্থা নিরসনের লক্ষ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হলে শিক্ষার্থীদের সেশন শুরু তরান্বিত হবে এবং অভিভাবকদের হয়রানি লাঘব হবে। বিদ্যামান ভর্তি পরীক্ষার বদলে এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে ভর্তি কার্যক্রম শেষ করার ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয় তাতে। মন্ত্রণালয়ের ওই চিঠির ভিত্তিতে আজ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার তৈরি হয়। সমালোচনার মুখে ওই নির্দেশনা বাতিল করে মন্ত্রণালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top