সকল মেনু

দুই দিনের জামায়াতের ডাকা হরতাল শুরু

 নিজস্ব প্রতিবেদক : দলের সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামের ফাঁসির আদেশের প্রতিবাদে ডাকা জামায়াতের দেশব্যাপী হরতালের প্রথম দিন শুরু হয়েছে। আজ বুধবার ভোর ছয়টা থেকে দুই দিনের হরতাল চলছে। মঙ্গলবার (৩০ ডিসেম্বর) দুপুরে দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে বুধ ও বৃহস্পতিবার দুই দিনের এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন। আজহারুল ইসলামের ফাঁসির আদেশকে ষড়যন্ত্র উল্লেখ করে জামায়াত নেতা মকবুল আহমাদ বিবৃতিতে বলেন, এ ষড়যন্ত্রের প্রতিবাদে ৩১ ডিসেম্বর বুধবার এবং ১ জানুয়ারি বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।

  বিবৃতিতে তিনি অভিযোগ করেন, সরকার মিথ্যা ও কাল্পনিক অভিযোগে এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করেছে। আর সাজানো সাক্ষীর ভিত্তিতে তার বিরুদ্ধে ন্যায়ভ্রষ্ট রায়ও দেওয়া হয়েছে। এ বিচার-প্রক্রিয়াকে সরকার নানাভাবে প্রভাবিত করেছে- এমন অভিযোগ করে এই জামায়াত নেতা বলেন, ‘সরকার বিচারের নামে জামায়াত নেতাদের হত্যার ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ তা মেনে নেবে না।’ কর্মসূচি চলাকালে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলেও ওই বিবৃতিতে উল্লেখ করে জামায়াত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top