সকল মেনু

সপ্তাহব্যাপী শুরু হলো “মুক্তিযুদ্ধ চলচ্চিত্র” উৎসব

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ১৯ ডিসেম্বর, শুক্রবার সকালে রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব-২০১৪’। এ চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ভার্সেটাইল মিডিয়া নিবেদিত মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসবটি চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত।

ত্রিশ লাখ শহীদদের স্মরণে এক মিনিটি নিরবতা পালনের মাধ্যমে উদ্বোধন করা হয় ‘মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব-২০১৪’। এ অনুষ্ঠানে চারজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নাঈমুল ইসলাম খান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, ভার্সেটাইল মিডিয়ার প্রধান নির্বাহী আরশাদ আদনান, চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, কণ্ঠশিল্পী আসিফ আকবর, প্রীতম আহমেদ, ফুটবলার আমিনুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘মুক্তিযুদ্ধের সেরা সাতটি চলচ্চিত্র নিয়ে আয়োজিত এই উৎসবে এসে আমি নিজেকে ধন্য মনে করছি। এই আয়োজনটি দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। আমি মনে করি এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত।’

এদিকে উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ভার্সেটাইল মিডিয়ার প্রধান নির্বাহী আরশাদ আদনান তার বক্তব্যে বলেন, ‘রক্তে রাঙ্গানো বিজয়গাঁথা মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্ম ছড়িয়ে দিতে এমন আয়োজনের সঙ্গে আমি অতীতেও ছিলাম, আছি এবং থাকব।’

ঢুলি কমিনিকেশন্সের আয়োজনে এ উৎসবে মুক্তিযুদ্ধ ভিত্তিক সাতটি চলচ্চিত্র প্রর্দশিত হবে। এ সিনেমাগুলো হলো- ১৯ ডিসেম্বর ওরা ১১ জন, ২০ ডিসেম্বর আগুনের পরশমনি, ২১ ডিসেম্বর আমার বন্ধু রাশেদ, ২২ ডিসেম্বর জয়যাত্রা, ২৩ ডিসেম্বর গেরিলা, ২৪ ডিসেম্বর মেঘের পরে মেঘ ও ২৫ ডিসেম্বর মাটির ময়না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top