সকল মেনু

তুহিন মালিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

12

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: রাষ্ট্রদ্রোহিতা ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ঢাকার সিএমএম আদালতে আইনজীবী ড. তুহিন মালিকের বিরুদ্ধে ২ পৃথক মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার মেট্রোপলিটন মেজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে মামলাগুলো দায়ের করেন ছাত্রলীগের উপ-কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী।

মামলা দুটিতে বাদী আসামীর বিরুদ্ধে অভিযোগ করেন, গত ৩০ নভেম্বর ইস্ট লন্ডনের ওয়াটারলিলি গার্ডেন অডিটোরিয়ামে এক বক্তব্যে ড. তুহিন মালিক বলেছেন, ‘ তারা যেভাবে সংবিধানটাকে তাদের নির্বাচনী মেনিফেস্টো এবং দলীয় মেনিফেস্টোতে তৈরি করেছে, এবং সেখানে যেভাবে নাস্তিক্যবাদীতা এবং ধর্মহীনতার বিষয় জুড়ে দেয়া হয়েছে এবং সেখানে বলা হয়েছে যে, এর তিনভাগের একভাগ অংশ প্রায় ৫২টির মতো অনুচ্ছেদ, স্পেশাল অনুচ্ছেদ, সবচেয়ে ইমপোর্ট্যান্ট অনুচ্ছেদ কিয়ামত পর্যন্ত, বাংলাদেশ যতোদিন থাকবে কেউ সংশোধন করতে পারবে না। আইন করা হয়েছে, ৭ ক অনুচ্ছেদে বলে দেয়া হয়েছে, যদি কেউ এমনটা করে কিংবা করার চেষ্টা করে কিংবা সহায়তা করে, প্রত্যেকের মৃত্যুদণ্ডতুল্য রাষ্ট্রদ্রোহীতার অপরাধ হবে। মানে ফাঁসি হয়ে যাবে! তা হলে কী হবে? তা হলে কী হবে? মুজিবের কাহিনী, তার পরিবারের গানা-বাজনা, এইগুলোকে যে বাতিল করতে চাইবে তাদেরও ফাঁসি হবে। তা হলে সংবিধান পরিবর্তন, যতোদিন পৃথিবী আছে হবে না। আল হামদুলিল্লাহ। আল্লাহ যা চান মানুষ সেটা হয়তো বুঝে না। একমাত্র বিকল্প রয়ে গেছে সংবিধান বাতিল! কিসের জাতির পিতা, কিসের আদর্শ, কিসের চেতনা-কিচ্ছুই থাকবে না, ইনশাল্লাহ!’

এই বক্তব্যের কারণে বাদী ক্ষুব্ধ হয়ে মামলা দুটি দায়ের করেন। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে বিচারক শাহবাগ থানার ওসিকে অভিযোগ দুটি এজাহার হিসেবে গণ্য করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

বাদীর পক্ষে ব্যারিস্টার নাজমুল হাসান চৌধুরী মামলা দু’টি দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top