সকল মেনু

লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর করেছেন আদালত। তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৫ মার্চ দিন নির্ধারণ করা হয়েছে।

রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তার জামিন নামঞ্জুর করেন।

এদিন লতিফের পক্ষে জামিন শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অপরদিকে জামিনের বিপক্ষে শুনানি করেন মামলার বাদী এ এন এম আবেদ রেজা, ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট মহসিন মিয়াসহ অন্যান্য আইনজীবীরা।

এর আগে গত ২৫ নভেম্বর ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে লতিফ সিদ্দিকীকে হাজির করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠিয়ে দেন। ওইদিন লতিফ সিদ্দিকী তার পক্ষে কোনো আইনজীবী নিয়োগ করেননি এবং জামিনও প্রার্থনা করেননি। যদিও পরে তিনি ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়াকে আইনজীবী হিসেবে নিয়োগ দেন।

এই মামলা ছাড়া আরও ৫টি মামলা রয়েছে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে। এর মধ্যে চারটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে নবী করিম (সা.), হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিরূপ মন্তব্য করেন মন্ত্রী। এরপরই দেশে-বিদেশে ব্যাপক তোপের মুখে পড়েন তিনি। তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ ও দল থেকেও বহিষ্কার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top