সকল মেনু

প্রধানমন্ত্রী মালয়েশিয়ার পথে

হটনিউজ,ঢাকা : মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। বিমানটি স্থানীয় সময় বিকেল ৪টায় (মালয়েশীয় সময়) কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব বিন তুন হাজী আবদুল রাজাকের আমন্ত্রণে শেখ হাসিনার এ তিনদিনের সরকারি সফর। সফরে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ের পাশাপাশি জনশক্তি রপ্তানি ও মানবসম্পদ উন্নয়ন, বাণিজ্য, বিনিয়োগ, সংস্কৃতি, পর্যটন, উচ্চশিক্ষা ও পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে। এ সময় চারটি চুক্তি হওয়ার সম্ভাবনা আছে। সফরকালীন প্রধানমন্ত্রী কুয়ালালামপুরের গ্রান্ড হায়াত হোটেলে অবস্থান করবেন। হোটেলের উদ্দেশে যাত্রার আগে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব-অনার প্রদান করা হবে।
মালয়েশিয়ার পররাষ্ট্রবিষয়ক উপমন্ত্রী হামজা জইনুদ্দিন, মানবসম্পদবিষয়ক উপমন্ত্রী শ্রী হাজী ইসমাইল হাজী আবদুল মুত্তালিব ও মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার একেএম আতিকুর রহমান বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানাবেন।
প্রধানমন্ত্রী আগামীকাল ৩ ডিসেম্বর গ্রান্ড হায়াত হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। একই দিন তিনি হোটেলের বলরুমে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা নিয়ে এক সভায় যোগ দেবেন। এই সভায় বাংলাদেশ ও মালয়েশিয়ার ব্যবসায়ী নেতৃবৃন্দ যোগদান করবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে পুত্রজায়ার পারদানা স্কয়ারে অবস্থিত সেদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ে মোহাম্মদ নাজিব বিন তুন হাজী আবদুল রাজাকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। দ্বিপক্ষীয় বৈঠকের পর প্রধানমন্ত্রী মালয়েশিয়ার সঙ্গে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন।
সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সম্মানে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আয়োজিত আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। ৪ ডিসেম্বর দেশে ফিরবেন তিনি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top