সকল মেনু

‘এফভি বন্ধন’একজনের লাশ উদ্ধার, নিখোঁজ ২৬

কক্সবাজার :: সেন্টমার্টিন থেকে ২৭ নটিক্যাল মাইল পশ্চিমে বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ‘এফভি বন্ধন’ নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। চার জনকে জীবিত উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছে অন্তত ২৬ জন মাঝি-মাল্লা।

শুক্রবার ভোরে ট্রলার ডুবির এ ঘটনাটি ঘটে।

কোস্ট গার্ড চট্টগ্রাম জোনের বরাত দিয়ে সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লে. এম আশিকুর রহমান জানান, শুক্রবার ভোরে সেন্টমার্টিনের পশ্চিমে গভীর বঙ্গোপসাগরে ৩০ জন মাঝি-মাল্লাসহ মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। পার্শ্ববর্তী অন্যান্য ফিসিং ট্রলারের মাঝি-মাল্লারা ৪ জন জেলেকে উদ্ধার করেছে। তবে ২৬ জন মাঝি মাল্লার ভাগ্যে কি ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

কোস্ট গার্ডের একটি টিম নিখোঁজ জেলেদের উদ্ধার করতে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা করেছে।

তিনি বলেন, দুঘর্টনার কারণ হিসেবে  ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারটি অন্য একটি বড় জাহাজের সঙ্গে ধাক্কা খেয়েছে এমন সংবাদও কোস্ট গার্ড জেনেছে ।

এদিকে নৌবাহিনীর জাহাজ বানৌজা সমুদ্র জয় মাঝি মাল্লাদের উদ্ধারে অভিযান পরিচালনা করেছে বলে নৌবাহিনীর একটি সূত্র নিশ্চিত করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top