সকল মেনু

প্রেসক্লাবের সদস্যপদ বঞ্চিতদের বিক্ষোভ চলছে

ঢাকা : জাতীয় প্রেসক্লাবের সদস্যপদ-বঞ্চিত সাংবাদিকরা বুধবার (২৬ নভেম্বর) ফের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করছেন।

বেলা পৌনে ১২টার দিকে প্রেসক্লাবের মূল ফটকের সামনে এ কর্মসূচি শুরু হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি মোস্তাক হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত রয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাব-এডিটর কাউন্সিলের সভাপতি আশরাফুল ইসলাম, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, ডিইউজে নেতা তরুণ তপন চক্রবর্তী, সংবাদ সংস্থা বাসস’র কানাই চক্রবর্তী, দৈনিক আজকের পত্রিকার মফস্বল সম্পাদক আবুল কালাম আজাদ,হটনিউজ২৪বিডি.কমের সম্পাদক আসাদুজ্জামান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক নেতা সিদ্দিকুর রহমান প্রমুখ।

১৫ নভেম্বর (শনিবার) গভীর রাতে সদস্যদের সর্বসম্মতিক্রমে ১৭১ জন নতুন সদস্য অন্তর্ভুক্ত করে জাতীয় প্রেসক্লাব। রোববার (১৬ নভেম্বর) প্রকাশ করা হয় পূর্ণাঙ্গ তালিকা। তালিকা প্রকাশের পরপরই ক্ষোভ ছড়িয়ে পড়ে পদপ্রত্যাশী সাংবাদিকদের মধ্যে। তারা স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগে এই তালিকাকে প্রত্যাখ্যান করে নতুন করে তালিকা প্রণয়নের দাবিতে আন্দোলনের ঘোষণা দেন।

এরপর গত ১৯ নভেম্বর বুধবার ও ২৩ নভেম্বর রোববার একই দাবিতে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেন সাংবাদিকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top