সকল মেনু

চলছে ভ্রাম্যমাণ আদালতের দ্বিতীয় দিনের অভিযান

ঢাকা : রাজধানীতে চলছে ডিএমপির পূর্ব ঘোষিত ভ্রাম্যমাণ আদালতের দ্বিতীয় দিনের অভিযান। গতকাল মঙ্গলবার থেকে শুরু হয় এ অভিযান।

গতকালের ন্যায় আজও (বুধবার) সকাল থেকে শুরু হয় দ্বিতীয় দিনের এ অভিযান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান জানান, যত্রতত্র রাস্তা পারাপার ঠেকাতে এ অভিযান চলছে। রাজধানীর বাংলামোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, শাহবাগ সহ বিভিন্ন স্থানে ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চলছে ।

 তিনি আরো জানান, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে আইন অমান্য করলে ২০০ টাকার অর্থদণ্ড ও ৬ মাসের জেল জরিমানা হতে পারে।

বাংলামোটর এলাকায় প্রতক্ষ্যদর্শী রাজিব জানান, পুলিশের কড়া নজরদারিতে ফুটওভার ব্রিজে মানুষের উপছে পড়া ভিড়। লাইন ধরে ব্রিজে উঠতে হচ্ছে আর নামতে হচ্ছে। তিনি আরো বলেন, ওই এলাকায় আগের চেয়ে খুব কম যানজট লক্ষ্য করা যাচ্ছে।

এছাড়া ফার্মগেট, শাহবাগ, কারওয়ান বাজার সহ বিভিন্ন স্থানে ফুটওভার ব্রিজ গুলোতে মানুষের উপছে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবারের অভিযানে বাংলামোটর এলাকায় প্রায় তিন শতাধিক, কারওয়ান বাজার এলাকায় ৮৯ জন সহ অভিযানের আওতাভুক্ত এলাকাগুলোর বিভিনস্থানে  বিভিন্ন হারে প্রায় কয়েকশ পথচারী কে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আবার যারা জরিমানা দিতে অপারগ ছিলেন তাদের একেক জনকে একেক মেয়াদে দাঁড় করিয়ে রেখে শাস্তির আওতায় এনে শাস্তি দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top