সকল মেনু

টাইগারদের ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় জয়

ঢাকা : সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল।

টস জিতে প্রথমে ব্যাট করে তামিম ইকবাল ও এনামুল হকের দারুণ ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান তোলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৪৪.৫ ওভার ব্যাট করে মাত্র ১৮৩ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে।

ফলে ৬৮ রানের জয় নিশ্চিত হয় টাইগারদের।

এই জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে গেলো মাশরাফি বিন মর্তুজার দল।
রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশাল সংগ্রহের দিকে এগুচ্ছিল স্বাগতিকরা। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয় ওপেনিং জুটিতেই তোলেন ১৫৮ রান। কিন্তু শুরুর এই গতি আর ধরে রাখতে পারেনি টাইগাররা।

দলীয় ১৫৮ রানের মাথায় তামিম রান আউট হওয়ার পর প্রায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ২৫১ রানের মাঝারি সংগ্রহ দাড় করাতে সক্ষম হয় টাইগাররা।

দলের পক্ষে ওপেনার এনামুল হক বিজয় ১১০ বল খেলে ৫টি চার ও একটি ছক্কায় ৮০ রান করেন। তামিম ইকবাল ৯৮ বলে ৭টি চার ও একটি ছক্কায় করেন ৭৬ রান।

এছাড়া সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে মমিনুল হক ২৩ বলে ৩৩ রান করেছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে থিনাসে পানিয়াঙ্গারা ও কামুরুঞ্জি দুটি করে উইকেট দখল করেন।

এরপর জয়ের জন্য ২৫২ রানের টার্গেটে ব্যাট করতে নামলে জিম্বাবুয়েকে শুরুতেই চেপে ধরেন মাশরাফি বিন মর্তুজা। মাত্র ৪০ রানে সফরকারীদের প্রথম তিন ব্যাটসম্যানকে ফেরান টাইগার দলপতি।

পঞ্চম উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছিলেন রেগিস চাকাভবা এবং সোলোমন মিরে। কিন্তু তাদের ৬৫ রানের জুটিটি কেবল হারের ব্যবধানই কমাতে পারে। এই জুটি ভাঙ্গার পর তেমন কোনো প্রতিরোধই গড়তে পারেনি সফরকারীরা। শেষ পর্যন্ত ৪৪.৫ বল খেলে ১৮৩ রানেই গুটিয়ে যায় এল্টন চিগুম্বুড়ার দল।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন সোলোমন মিরে। এছাড়া অধিনায়ক চিগুম্বুড়া ৩৮ ও ব্রায়ান চাকাবভা ৩২ রান করেন।

বাংলাদেশের পক্ষে স্পিনার আরাফাত সানি সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন। ৯.৫ ওভার বল করে মাত্র ২৯ রান খরচায় চার উইকেট তুলে নিয়েছেন তরুণ স্পিনার সানি।

মাশরাফি বিন মর্তুজা ৩৮ রানে তুলে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল-হাসান ও আল-আমিন হোসেন একটি করে উইকেট পান।

প্রথম দিকে অল্প রানে সফরকারীদের তিনটি উইকেট তুলে নেওয়াতে ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

উল্লেখ্য-সিরিজের বাকি তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

সিরিজের তৃতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ নভেম্বর ।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top