সকল মেনু

ক্যামেরন রাশিয়াকে শাসালেন

  ডেস্ক রিপোর্ট : ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ইউক্রেন বিষয়ে আবারও শাসালেন রাশিয়াকে। অস্ট্রেলিয়ায় চলমান জি-২০ শীর্ষ সম্মেলনে কথা বলার সময় তিনি রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে কড়া ভাষায় হুঁশিয়ার করেন।

শনিবার বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার উদ্দেশে ক্যামেরন বলেন, ইউক্রেনকে আবারও অস্থিতিশীল করার মতো কোনো পদক্ষেপ যদি রাশিয়া গ্রহণ করে, তবে তাদের চড়া মূল্য দিতে হবে। রাশিয়ার ওপর আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে জি-২০-এর শীর্ষ সম্মেলনে বক্তব্য রাখার সময় ক্যামেরন বিশ্বনেতাদের উপস্থিতিতে পুতিনকে লক্ষ্য করে বলেন, ইউক্রেনে ভেতরে যদি রাশিয়ার সৈন্যদের উপস্থিতি দেখা যায়, তবে রাশিয়া ও ইউরোপের সম্পর্কে অনেক পার্থক্য হয়ে যাবে।

এদিকে এমন বক্তব্য দেওয়ার কিছু সময় পর ক্যামেরন ও পুতিন বৈঠক করেন।

অন্যদিকে ইউক্রেনের ভেতরে সেনা উপস্থিতির ব্যাপারটি বারবার অস্বীকার করে আসছে রাশিয়া। তবে নিজ উদ্দ্যোগে কেউ কেউ ইউক্রেনের বিদ্রোহীর হয়ে সেখানে লড়াই করতে পারে বলে জানিয়েছে রাশিয়া।

ক্যামেরন ও পুতিনের বৈঠকের আগে রুশ প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার ওপর ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা চুরম একটি ভুল। এর মাশুল দিতে হচ্ছে বিশ্ব অর্থনীতিকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top