সকল মেনু

জেটরো – এমসিসিআই সমঝোতা চুক্তি স্বাক্ষর

 অর্থনৈতিক প্রতিবেদক : বিনিয়োগ বাড়াতে মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এমসিসিআই) ও জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো) সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেছে। সোমবার বিকেলে মতিঝিলে এমসিসিআই কার্যালয়ে  এই চুক্তি স্বাক্ষর হয়। এমসিসিআই’র পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন এর সভাপতি রোকেয়া আফজাল রহমান এবং জেটরোর পক্ষে স্বাক্ষর করেন কান্ট্রি রিপ্রেজেনটেটিভ কেই কাওয়ানো। সমঝোতা চুক্তির মধ্যে রয়েছে জাপান ও বাংলাদেশের ব্যবসা বাণিজ্যে উৎসাহ দান ও বিনিয়োগ বাড়ানো। সংশ্লিষ্ট ব্যবসায়িক পরিমণ্ডলের তথ্য আদান-প্রদান, ব্যবসায়িক কর্মকাণ্ডে সহযোগিতার স্বার্থে উভয় পক্ষের সেমিনার, সিম্পোজিয়াম ও কনফারেন্স আয়োজন; কৌশলগত খাতগুলোতে সহযোগিতা করা, বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে উভয় দেশের প্রতিনিধিদের ভ্রমণ, সরকারি সহযোগিতার বিষয়ে পদক্ষেপ নেওয়া এবং নির্দিষ্ট মেয়াদ বিশেষ করে প্রতি দুই বছরে উভয় পক্ষের প্রতিনিধিদের সাক্ষাত করা ইত্যাদি।

এ সময় উপস্থিত ছিলেন এমসিসিআই’র সাবেক সভাপতি এম আসিস উদ দৌলা,  জেটরোর লিটন সি. সরকার ও এমসিসিআই’র সাধারণ সম্পাদক ফারুক আহমেদসহ অন্য কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top