সকল মেনু

মঙ্গলবার যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

  নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ১১ নভেম্বর মঙ্গলবার। ১৯৭২ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শহীদ শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি এবং সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী।

এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে। কেন্দ্র থেকে ঘোষিত সব কর্মসূচি বিভিন্ন জেলা, উপজেলা ও বিভিন্ন শাখাকে পালন করার নির্দেশনা দিয়েছেন  যুবলীগের চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী।

কর্মসূচির মধ্যে রয়েছে ধানমন্ডি ৩২ নম্বরের সামনে আজ রাত ১২ টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলন। মঙ্গলবার সকাল ৯ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ এবং ১০ টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণিসহ সব শহীদের কবরে ফুলেল শ্রদ্ধা শেষে দোয়া মাহফিল।

এছাড়াও ১৫ নভেম্বর দুপুর দুইটায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিষ্ঠাবার্ষিকীর পূণর্মিলনী অনুষ্ঠান করবে যুবলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মধ্যদিয়ে  যুবলীগ নতুন যুব জাগরণ সৃষ্টি করতে চায় বলে জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top