সকল মেনু

ভোজ্য তেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ আইন বলবৎ করার নির্দেশ

 অর্থনৈতিক প্রতিবেদক : জনগণের পুষ্টিঘাটতি মোকাবেলায় ভোজ্য তেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের তাগিদ দিয়েছেন শিল্পসচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি বলেন, এ কর্মসূচির লক্ষ্য অর্জনে প্রয়োজনে সরকার প্রণীত আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করা হবে।

শিল্প সচিব উচ্চ আদালতে চলমান আইনি প্রক্রিয়া দ্রুত নিষ্পত্তি করে জনস্বার্থে ‘ভোজ্য তেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ আইন’ বলবৎ করার নির্দেশ দেন।

বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘বাংলাদেশে ভোজ্য তেলে ভিটামিন-এ সমৃদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের জাতীয় কমিটির সভায় সভাপতিত্বকালে শিল্পসচিব এ নির্দেশ দেন।

সভায় বিসিক চেয়ারম্যান আহমেদ হোসেন খান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফরহাদ উদ্দিন, প্রকল্প পরিচালক মো. লুৎফর রহমান তরফদারসহ অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, পরিকল্পনা কমিশন, আইএমইডি, ওষুধ প্রশাসন অধিদপ্তর, বিএসটিআই, গ্লোবাল এলায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রেশনসহ সংশ্লিষ্ট সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ভিটামিন ‘এ’ সমৃদ্ধ ভোজ্য তেল ব্যবহারে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্ব দেওয়া হয়। এ লক্ষ্যে আগামী দু’মাসের মধ্যে জাতীয় পর্যায়ে দু’টি কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় শিল্পসচিব বলেন, ‘প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে প্রকল্পের সুফলভোগীদের প্রতি বিশেষভাবে নজর দিতে হবে।’ তিনি জনস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ এ প্রকল্প পেশাদারিত্বের সঙ্গে বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top