সকল মেনু

এক্সপো মিলানো ২০১৫ – ইটালি উপলক্ষে প্রেস কনফারেন্স

  হটনিউজ  ডেস্ক: ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট, গ্র্যান্ড সামিট ০২ (লেভেল-৬) অনুষ্ঠিত হতে যাওয়া এক্সপো মিলানো ২০১৫ – ইটালি উপলক্ষে ২রা নভেম্বর ২০১৪ সন্ধ্যা ৬:৩০ মিনিটে । প্রেস কনফারেন্স আয়োজন করেছে এন. এম. এন্টারপ্রাইজ, রেড কার্পেট৩৬৫ লি: এর সহযোগীতায়.

এক্সপো মিলানো ২০১৫ হলো কিছু অনন্য ও উদ্ভাবনী বৈশিষ্ট্য নিয়ে অবানিজ্যিক সার্বজনীন প্রদর্শনী। এটা শুধু প্রদর্শনীই নয়, এটা ফিডিং দ্য প্ল্যানেট, এনার্জি ফর লাইফ এই মূলভাব নিয়ে একটি বড় সংখ্যক বিশেষজ্ঞের সক্রিয় অংশগ্রহণ। এটা দৃঢ় প্রযুক্তিক, ভাবমূলক ও দর্শক গ্রহণীয়। ১৩০টির উপর অংশগ্রহণকারীর পরিচালনায় এই প্রদর্শনী শুরু হবে ১লা মে ২০১৫ থেকে ৩১শে অক্টোবর ২০১৫ পর্যন্ত। দশ লক্ষ বর্গমিটার বিস্ত্রিত স্থানে অবিরত ১৮৪ দিনের এই মহাপ্রদর্শনীকে স্বাগত জানাবে প্রত্যাশিত ২কোটিরও বেশি দর্শক।

এক্সপো মিলানো ২০১৫ – ইটালি এর গুরুত্ব বর্ণনা করতে এই প্রেস কনফারেন্সটি আয়োজন করা হয়েছে এবং শুরুতে মি: জসিম উদ্দিন, অধিপতি, এন. এম. এন্টারপ্রাইজ এর শুভেচ্ছা বক্তব্য। তিনি জানান বাংলাদেশের জন্য এই প্রদর্শনীতে টিকেটের জন্য তার কোম্পানী মূল দায়িত্ব পালন করবে। বাংলাদেশ থেকে প্রদর্শনীতে পাঠানো অতিথিদেরকে ঢাকা থেকে সকল দর্শকদের পরিচালনা করবে এই কোম্পানী। এদের সহকারী কোম্পানী লারা ট্রাভেল্স্ এন্ড টুরিজম টিকেটিং ও হোটেল রিসার্ভেশন, ট্রান্সপোর্টেশন এর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এই উপলক্ষে বাংলাদেশের জন্য এই প্রদর্শনীর গুরুত্ব ব্যাখ্যা করেন মি: এলেসান্ড্রো ম্যানসাইন, টুরিজম ও টিকেটিং পরিচালক, ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগ, এক্সপো মিলানো ২০১৫ – ইটালি। তিনি এর সাথে আরো টিকেটিং ও অন্যান্য বিষয়গুলোও ব্যাখ্যা করেন। আরো ছিলেন মি: রাফায়েল স্কোপিলো, টিকেটিং সেল্স্ একাউন্ট বিশেষজ্ঞ, ইভেন্ট ও এন্টারটেননমেন্ট বিভাগ, এক্সপো মিলানো ২০১৫ – ইটালি। তিনি ব্যাখ্যা করেন ইভেন্টের টিকেটিং এবং আরো যোগ করেন ইটালিয়ান সংস্কৃতি, শিল্প সৃজনশীল প্রতিভা, এর সৌন্দর্য্য, পারিপার্শ্বিক অবস্থা ও পরিবেশ ইত্যাদি।

বিভিন্ন বিশেষজ্ঞের অংশগ্রহণ ও সম্পৃক্ততার সাফল্যের ভিত্তিতে এবং বিভিন্ন মতামতের একত্রিত হবার প্রেক্ষিতে এক্সপো মিলানো ২০১৫ একটি বিশ্বব্যাপী ইভেন্ট হিসেবে চিহ্নিত। দ্য বিআইই (ব্যুরো ইন্টারন্যাশনাল ডেস এক্সপোসিশনস) নিয়মানুসারে সংজ্ঞায়িত, প্রদর্শনী পরিচালিত রাষ্ট্রের সরকার কর্তৃক আমন্ত্রনপত্র প্রেরন করা হবে সকল দেশ (১৪৪) থেকে সরকারী অংশগ্রহণকারী ও আন্তর্জাতিক সংগঠন (৩) কে। সাধারন অংশগ্রহণকারী সেখানে সরাসরি উপস্থিত থাকতে পারবে।

একত্রে কাজ করা, তথাপি যার যার নিজস্ব ভূমিকার ভিত্তিতে ভিন্ন পন্থা ও লক্ষ্যমাত্রায়, তাদের এই ব্যাখ্যার উপরেই এক্সপো মিলানো ২০১৫ ফিডিং দ্য প্ল্যানেট, এনার্জি ফর লাইফ এর মূলভাবের সঠিক অবদান সৃষ্টি করবে। দর্শকদের জন্য জীবনভিত্তিক অতুলনীয় অভিজ্ঞতা সৃষ্টি করাই এর মূল উদ্দেশ্য, যার মধ্যে প্রধানগুলো হলো সচেতনতা সৃষ্টি ও সঠিক খাদ্যাভ্যাস এ অংশগ্রহণ যা স্বাস্থ্যকর; নিরাপদ ও সচ্ছলতা; পরিবেশগত, সামাজিক ও অর্থনৈতিক স্থায়িত্বে খাদ্য শৃঙ্খলা; স্বাদ ও খাদ্য সংস্কৃতি সংরক্ষণ।

একটা সার্বজনীন প্রদর্শনীর দায়িত্ব সংস্কৃতিক, সামাজিক, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত ঐতিয্য সৃষ্টি করা, আর সেই সূত্র ধরে এক্সপো মিলানো ২০১৫ সৃষ্টি করবে। সর্বপরি অংশগ্রহণকারীদেরকে ধন্যবাদ যারা এই ইভেন্টে সর্বান্তঃকরনে প্রতিনিধিত্ব করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top