সকল মেনু

কানাডার পার্লামেন্টে গুলি

  ডেস্ক রিপোর্ট : কানাডার রাজধানী অটোয়ায় পার্লামেন্টের ভেতরে ও বাইরে  গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে এক সেনা সদস্য আহত হয়েছে।  স্থানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা এক বন্দুকধারীকে অটোয়া ওয়ার মেমোরিয়ালে গুলি করতে দেখার কথা জানিয়েছেন। পরে ওই বন্দুকধারী পার্লামেন্ট ভবনের দিকে দৌড়ে যায়।  বিবিসি ও পিটসবার্গ পোস্ট গ্যাজেটের রিপোর্টে বলা হয়েছে, এক বন্দুকধারী ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে গুলি করে। এরপর সে গুলি করতে করতে পার্লামেন্ট ভবনের ভিতরে প্রবেশ করে। এ সময় পুলিশ তাকে ধাওয়া করে। এ সময় ৩০ রাউন্ড গুলি বর্ষিত হয়েছে। সিবিসি টিভির খবরে বলা হয়েছে, সন্দেহভাজন ওই বন্দুকধারী পার্লামেন্ট ভবনের ভিতরে গুলিতে নিহত হয়েছে। তবে তার সঙ্গে আর কেউ ছিল কি না তা পরিস্কার নয়। অটোয়া পুলিশ জানিয়েছে তারা এক বা একাধিক সন্দেহভাজনকে খুঁজছেন। অটোয়া পুলিশের কনস্টেবল মার্ক সসি জানান, প্রায় একই সময়ে রাজধানীর তিনটি স্থানে- ওয়ার মেমোরিয়াল, পার্লামেন্ট হিল ও রাইদিউ শপিং মলে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। অটোয়া পুলিশ জানায়, সকাল ৯ টা ৫২ মিনিটে ওয়ার মেমোরিয়ালে গুলি হয়েছে। এক বন্দুকধারী সেখানে গুলি করলে এক সেনা আহত হয়। এ ঘটনার পর কর্তৃপক্ষ সব কক্ষে তল্লাশি শুরু করে। স্থানটি ঘিরে রেখেছে নিরাপত্তা কর্মীরা।
চলতি সপ্তাহে চোরাগোপ্তা হামলায় এক কানাডীয় সেনা নিহত হওয়ার পর দেশটিতে সন্ত্রাসী হামলার ঝুঁকির মাত্রা বাড়ানো হয়। এর কয়েক ঘণ্টার মধ্যেই হামলার এ ঘটনা ঘটল।  প্রধানমন্ত্র্রী স্টিফেন হার্পার নিরাপদে আছেন বলে তার দপ্তরের যোগাযোগ বিষয়ক পরিচালক নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার কুইবেকে দুই সেনা সদস্যকে গাড়ি দিয়ে আঘাত করে কানাডার ধর্মান্তরিত এক মুসলিম। এতে একজন নিহত ও আরেকজন আহত হয়। পরে হামলাকারীকে গুলি চালিয়ে হত্যা করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top