সকল মেনু

গোলাম হোসেন ভূমিদস্যু!

  নিজস্ব প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান গোলাম হোসেনকে ভূমিদস্যু হিসেবে আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাও আবার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নিজে সাংবাদিকদের সগর্বে জানালেন। রোববার সেগুন বাগিচায় এনবিআরের প্রধান কার্যালয়ে ই-ফালিং বিষয়ে সংবাদ বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।  সাংবাদিকদের জন্য আলাদা প্রেসরুমের প্রস্তাবের জবাবে গোলাম হোসেন বলেন, ‘আগারগাঁও এলাকায় আমাদের তিন একর জমির ওপর এনবিআরের একটি অত্যাধুনিক ২০ তলা ভবন করতে যাচ্ছি। যেখানে সাংবাদিকদের জন্য আলাদা প্রেসরুম থাকবে।’ এ সময় প্রধানমন্ত্রী কর্তৃক এনবিআর চেয়ারম্যানকে ভূমিদস্যু বলার বিষয়টি ব্যাখ্যা করেন তিনি।  গোলাম হোসেন বলেন, ‘১৯৭৮ সাল থেকে রাজধানীর আগারগাঁও–এ তিন একর জমির একটি অংশ ভূমি দস্যুদের দখলে ছিল। ১৯৭৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত আমরা মামলা দায়ের করেও ওই জমি উদ্ধার করতে পারিনি। চলতি বছরের এপ্রিল মাসে ওই জমি উদ্ধার করা হয়।’ গোলাম হোসেন আরো বলেন, ‘ওইসময় তিন একর জমির সঙ্গে ভূমিদস্যূর দখলে থাকা প্রায় ৯৮ শতাংশ সরকারের জায়গা- যা এনবিআরের ছিল না, সে অংশটুকুও আমরা উদ্ধার করতে সক্ষম হই। বিষয়টি গত বাজেট মিটিংয়ে প্রধানমন্ত্রী হাসিনাকে বলি। প্রধানমন্ত্রী সব শুনে আমাকে ভুমিদস্যু হিসেবে আখ্যা দিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘এরপর আমি প্রধানমন্ত্রীর নিকট ওই ৯৮ শতাংশ জমিও আমাদের দেওয়ার জন্য দাবি করি।’

হটনিউজ২৪বিডি.কমকে তিনি জানান, ১৪০ কোটি টাকা ব্যয়ে ২০১০-১১ অর্থবছরে আগারগাঁওয়ে ২০ তলা রাজস্ব কমপ্লেক্স নির্মাণ কাজ দুটি স্তরে শুরু হওয়ার কথা ছিল। প্রাথমিক পর্যায়ে ১২ তলা নির্মাণের জন্য ৮৬ কোটি টাকা এবং এরপর আরো ৫০ কোটি টাকা ব্যয় বরাদ্দ রাখা হয়েছিল।

প্রস্তাবিত রাজস্ব ভবনটিতে স্থাপত্য কৌশল পরিকল্পনা অনুযায়ী সুদৃশ্য পার্কিং ব্যবস্থার জন্য একাধিক বেসমেন্টের ব্যবস্থা রাখা হবে। ভবন নির্মাণে সিরামিক ব্রিক, অ্যালোমিনিয়াম উইনডো ও পার্টিশন ওয়াল এবং গ্লাস কার্টেন ওয়ালসহ নির্মিত হবে।

সেই সঙ্গে থাকবে অত্যাধুনিক লিফট, স্ট্যান্ডবাই জেনারেটর, ইলেকট্রিক সাবস্টেশন, সেন্ট্রাল এয়ারকন্ডিশনিং সিস্টেম, ফায়ার ফাইটিং সিস্টেম, ডিপ টিউবওয়েল, ওয়াটার সাপ্লাই সিস্টেম ও রেইন ওয়াটার হার্ভেস্টিং সিস্টেম।

একই সঙ্গে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ্ প্রতিষ্ঠানটিতে দুই বা ততোধিক নিরাপত্তার জন্য সাবক্ষনিক মেটাল ডিটেক্টর সিস্টেম চালু থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top