সকল মেনু

সাজসজ্জা দশমীর

 হটনিউজ ডেস্ক: চলছে দুর্গোৎসব। দশমিতে বিদায় জানানো হবে দুর্গা মাকে। প্রতি বছর নানা বেশে দুর্গার বিদায় হয়, আর হিন্দু ধর্মাবলম্বীরা দুর্গার বিদায়ের দিন সাজ সাজ রবে ব্যস্ত থাকেন। নারীরা নিজেরাও সাজেন আর দুর্গা মা কেও শেষ সাজ সাজান।

চোখের সাজ

দশমীর আয়োজনে, সাজের মূল আকর্ষণ থাকে চোখের সাজ আর কপালের টিপ। চোখের সাজের ক্ষেত্রে শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে শেড ব্যবহার করুন। সঙ্গে হালকা গোল্ডেন শেড দিতে পারেন। চোখে কালো কাজল দিয়ে টানা টানা আঁকুন যাতে চোখ বড় লাগে। কালো মাস্কারা দিয়ে চোখের পাপড়িতে ঘন ভাব আনুন।

লালে ন্যাচারাল

পূজাতে লাল রঙের প্রাধান্য বেশি থাকে, তাই সিঁদুর লাল টিপ ব্যবহার করুন। সঙ্গে লাল লিপস্টিক। হালকা ব্রোঞ্জ কালারের ব্লাশন ব্যবহার করুন এতে আপনাকে অনেক ন্যাচারাল লাগবে।

সঙ্গে থাকুক বাহারি গহনা

শুধু সাজ ই নয় সাথে পড়ে নিন ঐতিহ্যবাহী গহনা গুলো। নাকে ছোট নথ বা নোলক আর সাথে কানে ঝুমকা। মার্কেটে গহনার দোকান গুলোতে বিভিন্ন স্টাইলের সোনা/ রুপা/ ইমিটিশোন এর নথ ও নোলক পাওয়া যায়, মানানসই ঝুমকাও কিনে নিন সাথে। আর হাতে পড়ুন লাল রেশমি কাঁচের চুরি।

পূজার শেষ দিনে নিজেকে সাজিয়ে তুলুন দুর্গায়ের রূপে আর উপভোগ করুন পূজার আয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top