সকল মেনু

উভয়ের বক্তব্যের প্রশংসায় হাসিনা-ওবামা

  নিউইয়র্ক থেকে,সজীব: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে শুভেচ্ছা বিনিময় হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এই সুযোগে জলবায়ু সম্মেলনে প্রেসিডেন্ট ওবামার ষণের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী। ধন্যবাদ জানিয়ে দিলেন ধরিত্রী মায়ের সুরক্ষায় তার করা অঙ্গীকারগুলোর জন্যও। মঙ্গলবার সন্ধ্যায় প্রেসিডেন্ট ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামার দেওয়া অভ্যর্থনায় যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী পরে সাংবাদিকদের এ বিষয়ে জানান। তিনি জানান, প্রেসিডেন্ট ওবামাও জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের প্রশংসা করেন। এসময় শেখ হাসিনাসহ বিশ্বের অন্যান্য নেতাদের সাদরে অভ্যর্থনা জানান মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি।  শেখ হাসিনা ঘুরে ঘুরে বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে কথা বলেন ও শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় তার সঙ্গে ছিলেন। বারাক ওবামা জয়ের উদ্দেশ্যে তার স্বভাবসুলভ প্রশংসা করে বলেন, তোমাকে দেখে ভালো লাগছে, জানান ইকবাল সোবহান চৌধুরী।

১. নরওয়ের কাছে আইটি খাতে আরও বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী
২.বৈশ্বিক জলবায়ু চুক্তিতে জোর দিলেন বারাক ওবামা
৩.বিরূপ জলবায়ু মোকাবেলায় লড়ছি, জাতিসংঘে প্রধানমন্ত্রী
৪. ২০১৫ সালে অর্থবহ জলবায়ু চুক্তির আহ্বান জাতিসংঘে
৫. জাতিসংঘে প্রধানমন্ত্রীর ব্যস্ততা শুরু মঙ্গলবার
৬. বিএনপির বিক্ষোভ, প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে আ’লীগের সমাবেশ
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top