সকল মেনু

এগিয়ে যাচ্ছে বাংলাদেশের শিক্ষার্থীরা- প্রধানমন্ত্রী

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা:  যে কোনো দুর্যোগ মোকাবেলায় ছাত্র-ছাত্রীরা এগিয়ে যাবে, বাংলাদেশের জনগণ এগিয়ে যাবে, এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৩তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা ২০১৪’র সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন। তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বমানের প্রতিযোগী বেরিয়ে আসবে। যারা দেশি ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের জন্য সম্মান নিয়ে আসবে। প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই শিক্ষার্থীরা শারীরিক ও মানসিক সুস্থতা নিয়ে বেড়ে উঠুক। বিভিন্ন ধরনের খেলাধুলা ও এ ধরনের প্রতিযোগিতা তাদের শারীরিক ও মানসিক গঠনে সহায়ক ভূমিকা পালন করবে। এসময় শেখ হাসিনা সমাপনী অনুষ্ঠান সংক্ষিপ্ত করা নিয়ে বলেন, সকাল থেকেই ব‍ৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ভিজে ছেলে-মেয়েরা অসুস্থ হবে এটা আমরা চাই না। তাই অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হচ্ছে। ভবিষ্যতে সুযোগ হলে ডিসপ্লেসহ সবই করা হবে। গত মঙ্গলবার ৪৩তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৪’র  উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পাঁচ দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। দেশের ৮টি শিক্ষা বোর্ডের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের (স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল) সব শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে উপজেলা থেকে অঞ্চল পর্যায়ের বিজয়ীরা প্রতিযোগিতায় অংশ নেয়।

৪৩তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা-২০১৪’ এ ৮টি শিক্ষা বোর্ডের মোট ৪৮১ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্রী ১৬০ জন, ছাত্র ২৬৪ জন এবং ৫৭ জন কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top