জাতীয় ঢাকা নেত্রকোণা রাজনীতি

উপজেলা নির্বাচন

 পাপ্পু মজুমদার, নেত্রকোনা প্রতিনিধি: উপজেলা পরিষদের শেষ ধাপের নির্বাচন ২১ সেপ্টেম্বরে জেলার আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে। এই নিবার্চনে অংশগ্রহনকারি  চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা যাচ্ছে ভোটারদের দ্বারে দ্বারে, চাচ্ছে ভোট, দিচ্ছে নানান প্রতিশ্রতি।  উপজেলার ৭ ইউনিয়নের ৫১ টি কেন্দ্রে ভোটার সংখ্যা ৯৪ হাজার ৯৪০ জন। যার মধ্যে পুরুষ ৪৭ হাজার ২৬৩ এবং নারী ৪৭ হাজার ৬৭৭ জন ভোটরের সমন্বয়ে ভোট কেন্দ্রে তাদের গনতান্ত্রিক অধিকারের অংশ হিসেবে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করবে। এ পর্যায়ের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৭ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনিত ১জন করে প্রার্থী থাকলেও  উভয় দলেরই রয়েছে একাধিক বিদ্রোহী প্রার্থী।  আগামী ২১ সেপ্টেম্বর শেষ পর্বে আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে ঘিরে চলছে প্রার্থী ও সমর্থকদের বিরামহীন প্রচারনা। তাদের পদচারনায়  উৎসব মূখর হয়ে উঠেছে উপজেলার গ্রামাঞ্চল। বইছে নির্বাচনী হাওয়া।

এবার নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত ১জন করে প্রার্থী থাকলেও  উভয় দলের রয়েছে একাধিক বিদ্রোহী প্রার্থী ।  ৭ ইউনিযন ৫১ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৯৪০ জন। তার মধ্যে পুরুষ ৪৭ হাজার ২৬৩ এবং নারী ৪৭ হাজার ৬৭৭ জন ভোটার  ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

২১ সেপ্টেম্বর  সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগণের স্বতঃষ্ফুর্ত রায়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আশা ব্যক্ত করেছেন প্রার্থীরা।

তবে যিনি সাধারন জনগনের সুখে দঃখে পাশে থেকে এলাকার উন্নয়নে কাজ করে যাবেন তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন পাশাপাশি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবী উপজেলার জনসাধারনের।

এদিকে আটপাড়া রিটারনিং অফিসার ও নির্বার্হী অফিসার হটনিউজটোয়েন্টিফোর কে জানান, সকলের সহযোগীতায় আটপাড়া উপজেলা পরিষদের নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে সহকারি রিটারনিং ও  নির্বাহী আফিসার ।