সকল মেনু

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সহায়তা করে যাচ্ছে সরকার- বাণিজ্য মন্ত্রী

 ভোলা প্রতিনিধি:  দেশের দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজ কল্যাণ মন্ত্রণালয়রে মাধ্যমে মুক্তিযোদ্ধা, বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী ভাতাসহ নানানভাবে সহায়তা করে যাচ্ছনে এবং প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করায় বিশেষ প্রতিনিধি হিসাবে মনোনিত হয়েছেন। অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন। শনিবার দুপুরে জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে ভোলায় ব্যক্তি পর্যায়ের এবং সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশের মধ্যে ভোলাই হবে সবচেয়ে উন্নত ও সমৃদ্ধশীল জেলা। তিনি বলেন, এ জেলায় ২শ’ ২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কাজ চলছে এবং অচিরেই আরো ২শ’ ২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র চালু হবে। এসব কেন্দ্র চালু হলেই ভোলাসহ দক্ষিণাঞ্চলে বিদ্যুতের কোনো সমস্যাই থাকবে না। ভোলাতে সার কারখানা স্থাপনের জন্য প্রস্তুতি চলছে। তিনি আরো বলেন, ভোলায় প্রচুর পরিমাণে গ্যাস মজুদ রয়েছে। শাহবাজপুর গ্যাস ক্ষেত্র থেকে ৩টি কূপের খনন কাজ চলছে। অচিরেই আরো ২টি কূপ খননের কাজ শুরু হবে। দেশের সঙ্গে জাপান সরকারের যে অর্থনৈতক বিনিয়োগ চুক্তি হয়েছে, সে চুক্তি পরিপ্রেক্ষিতে ভোলাতে তারা বিনিয়োগ করতে পারনে। যেহেতু জেলায় গ্যাস রয়েছে সে জন্য ভোলার উন্নয়ন হবে অতি দ্রুত এ জেলাই হবে অর্থনীতির জোন। তোফায়েল আহমেদ ভোলার নদী ভাঙ্গন রোধকল্পে কার্যকরী ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে বলেন, ভাঙ্গন রোধে নেদারল্যান্ড সরকারের যে প্রকল্প রয়েছে সেটি বাস্তবায়ন হলে ভোলার জনপদকে নদী আর গ্রাস করতে পারবে না।
ভোলার জেলা প্রশাসক সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।  এসময় আরো উপস্থিত ছিলেন, সাবেক এডিশনাল ডিআইজি আবদুল সালম, কোস্টগার্ড কমান্ডার অলি উল্যাহ, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম নকিব।
চেক বিতরণ অনুষ্ঠান শেষে বাণিজ্য মন্ত্রী ঢাকাস্থ ভোলা সমিতির আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আব্দুল হান্নান হাওলাদার শিক্ষাবৃত্তি প্রদান করেন। এতে সভাপতিত্ব করেন ভোলা সমিতির সভাপতি মাকসুদ হেলালী। ৯৮ জন শিক্ষার্থী মধ্যে এ শিক্ষাবৃত্তি দেয়া হয়।
এছাড়া জেলা প্রশাসক কার্যালয়ে সমাস সেবা মন্ত্রণালয়ের চেক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা ভোলার উপ-পরিচালক মোঃ হেমায়েত উদ্দিন, ভোলা সমাজ সেবা ভবন নির্মাণের দাবী জানান শহর সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

উল্লেখ্য, প্রধান অতিথি তোফায়লে আহমদে সমাজ কল্যাণ পরিষদ হতে ভোলার ৪০ জন অস্বচ্ছল ব্যক্তির মাঝে ৩ লাখ টাকা, সরকারী সহযোগী ০৯টি প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা এবং সাধারণ স্বেচ্ছাসেবী ২৯টি সংস্থাকে ৫ লাখ ৪৮ হাজার টাকার চেক বিতরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top