সকল মেনু

রেলমন্ত্রী চিরকুমার সমিতি থেকে বহিষ্কার হচ্ছেন !

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চিরকুমার সমিতি থেকে বহিষ্কার হচ্ছেন রেলমন্ত্রী মুজিবুল হক চুন্নু।মঙ্গলবার পত্রিকায় ‘বিয়ে করছেন রেলমন্ত্রী’ সংবাদটি দেখে কুমিল্লার আলোচিত চিরকুমার সমিতি তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। মুজিবুল হক সমিতির প্রধান উপদেষ্টা। চিরকুমার সমিতির মহাসচিব কুমিল্লা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, মঙ্গলবার সকালে প্রধান উপদেষ্টার (রেলমন্ত্রী) নিকট এ বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি প্রাণখোলা হাসি দিয়ে সংগঠনের সবাইকে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত বিয়ের অনুষ্ঠানে দাওয়াত দেন। এক বুক জ্বালা নিয়ে মহাসচিব তার সুখী দাম্পত্য জীবন কামনা করেন। মহাসচিব আরো জানান, সংগঠনের সভাপতি প্রদীপ কুমার পাল বাবলুর সঙ্গে আলোচনা করে তারা সিদ্ধান্ত নিয়েছেন- চিরকুমার সমিতিতে যেহেতু বিবাহিতদের স্থান নেই, তাই ডিসেম্বরে বিয়ের সঙ্গে সঙ্গে প্রধান উপদেষ্টার পদসহ সমিতি থেকে রেলমন্ত্রীকে সরিয়ে দেওয়া হবে। শীঘ্রই নতুন প্রধান উপদেষ্টা মনোনীত করা হবে।

তিনি আরো বলেন, কুমিল্লায় দুই যুগের অধিক সময় চিরকুমার সমিতির প্রধান উপদেষ্টার বিয়ের সংবাদে সদস্যদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। সংগঠনটির প্রতি মানুষের আস্থা কমে যাওয়ার আশঙ্কা করছেন তারা।

সূত্রমতে, অবিবাহিত ৪০ বয়সোর্ধ্বদের নিয়ে চিরকুমার সমিতি গঠন করা হয়। ১৯৯৭ সালে গঠিত এই সমিতির ৩৩ সদস্যের মধ্যে ৩ জন বিয়ে করে ফেলায় তাদের বহিষ্কার করা হয়।

সদস্যদের মধ্যে একজন তপন সেনগুপ্ত বিয়ে করায় ২০১১ সালের ৯ ডিসেম্বর তাকে বহিষ্কারপত্র প্রদান করেন রেলমন্ত্রী। এখন কাকে দিয়ে প্রধান উপদেষ্টাকে বহিষ্কার করবেন সেই চিন্তায় আছেন নেতারা।

এদিকে, মঙ্গলবার রেলমন্ত্রীর বিয়ের সংবাদটি কুমিল্লায় ছিল টক অব দ্যা সিটি। রেলমন্ত্রী কুমিল্লার চৌদ্দগ্রাম আসনের সংসদ সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক।

রেলমন্ত্রীর নিকট আত্মীয়ের সূত্র জানান, পাত্রীর গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। তার পরিবার ঢাকায় বসবাস করছেন। তিনি পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী।

৫ ডিসেম্বর ঢাকায় বিয়ের অনুষ্ঠান হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top