সকল মেনু

সমুদ্র সম্পদ কাজে লাগান : প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক : সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে টেকসই উন্নয়ন নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোনারগাঁও হোটেলে সোমবার বেলা ১১টায় ‘ইন্টারন্যাশনাল ওয়ার্কশপ : ব্লু-ইকোনমি’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক কর্মশালা উদ্বোধনের সময় এ আহ্বান জানান তিনি। বাংলাদেশসহ ২০টি দেশের প্রতিনিধিরা এই কর্মশালায় অংশ নিচ্ছেন। বাংলাদেশের একক প্রচেষ্টাতেই এ কর্মশালার আয়োজন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সমুদ্রভিত্তিক উন্নয়ন কর্মকাণ্ড আমাদের সামনে উন্নয়নের নতুন দিগন্ত খুলে দিতে পারে।’

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এ সময় আরো উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছাইয়েদুল হক এবং নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান প্রমুখ।

কর্মশালায় অংশ নিচ্ছে বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, চীন, জাপান, সুইডেন, ওমান, ভারত, ইরান, কেনিয়া, তানজানিয়া, মরিশাস, কোরিয়া, সিসেল, নেদারল্যান্ডস, ফিলিপাইন ও থাইল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top