সকল মেনু

প্রথম ওয়ানডেতে বুধবার মাঠে নামবে বাংলাদেশ

 ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বুধবার সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টেন ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের শক্তিমত্তায় বেশ খানিকটা পার্থক্য রয়েছে। তবে তারপরও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচ জেতার যোগ্যতা রাখে মুশফিক-তামিমরা। ২০১২ সালে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতেও সিরিজ জয়ের অভিজ্ঞতা রয়েছে মুশফিকদের। ২০০৯ সালে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে সেটা অবশ্য তরুণ দলের বিপক্ষে। আজ দলে থাকবেন ক্রিস গেইল, ব্রাভোদের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা। যারা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলে খুনে মেজাজে রয়েছেন।

বাংলাদেশ ২০১৪ সালে ১০টি একদিনের ম্যাচ খেলেছে। তার মধ্যে একটিতেও জয়ের দেখা পায়নি। জয় যেন সোনার হরিণ হয়ে আছে বাংলাদেশের জন্য। নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ দলের সঙ্গে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার অভাবটা হয়তো বোধ করবে টাইগাররা। তবে নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে এটাই বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। দেখার বিষয় শ্রীলঙ্কার এই কোচ কতটুকু প্রস্তুত করে তুলেছেন তার শিষ্যদের। তবে জয়ের জন্য মুখিয়ে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের গ্রেনাডার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে মুশফিকরা। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ৩২২ রান করে জয় পায় ১০৭ রানের বড় ব্যবধানে।

প্রস্তুতি ম্যাচে ভালো করা বাংলাদেশ আজ মূল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেমন করে সেটাই দেখার বিষয়। দুদল এ পর্যন্ত ২৫টি ম্যাচে মুখোমুখি হয়েছে। তার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ১৬টিতে। বাংলাদেশের জয় ৭টিতে। ২ ম্যাচে কোনো ফল আসেনি। আজ ২৬তম ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। জয়ের ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজই ফেভারিট। কারণ, নিজেদের মাঠ, চেনা পরিবেশ, উইকেট। সবকিছুই ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। অনেক কিছুরই বিরুদ্ধে লড়তে হবে বাংলাদেশকে। তারপরও জয়ের জন্য মুখিয়ে থাকবে টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top