সকল মেনু

৪ ভবনে ফাটল রাজধানীতে

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে ফাটল ধরে তা হেলে পাশের তিনটি ভবনে পড়েছে। এতে পাশের তিনটি ভবনেও ফাটল দেখা দেয়। ঘটনার পর চার ভবনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। মঙ্গলবার ভোরে ওই ভবনে ফাটল দেখা দেয়। সকাল ১০টার দিকে ভবনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়। ওই ভবনের এক বাসিন্দা লিটন হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘রাত দেড়টার দিকে হঠাৎ শব্দ হয়। রাতে আর ওঠা হয়নি। সকালে উঠে দেখি দরজার কাছে, বাথরুমের কাছে ফাটা। পরে ঘর থেকে বের হয়ে দেখি ভবনের তিন দেয়াল পাশের তিনটি ভবনে পড়েছে। সামনের দেয়ালটি শুধু ঠিক আছে। তিন দেয়াল পাশের তিন ভবনে পড়ায় ওই তিন ভবনেও ফাটল দেখা দিয়েছে। পুলিশের লালবাগ বিভাগের ডিসি হারুন অর রশিদ, র‌্যাব-১০-এর কর্মকর্তা, ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।   রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম ভূঁইয়া জানান, ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। চারটি ভবনের গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। মালিকের বিরুদ্ধে এখন একটি সাধারণ ডায়েরি করা হবে। ভবন পর্যবেক্ষণ করে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

পাশের ভবনের মালিক বিল্লাল হটনিউজ২৪বিডি.কমকে জানান, যে ভবনটিতে প্রথমে ফাটল ধরে তা ৫০ বছর আগে নির্মাণ করা হয়েছে। ছয় বছর আগে ওয়ালিদ নামের এক ব্যক্তি ৩৩ লাখ টাকায় এটি কিনে নেন।

ওই চার ভবনে সাত শতাধিক লোক ছিলেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top