সকল মেনু

সাত খুন: শামীম-আইভীকেও জিজ্ঞাসাবাদ

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা: নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় প্রভাবশালী স্থানীয় সাংসদ শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভীকেও জিজ্ঞাসাবাদ করা হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব আবুল কাশেম মো. মহীউদ্দীন রোববার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘মেয়র আইভীকে সোমবার সকাল ১০টায় ও শামীম ওসমানকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লার কক্ষে জিজ্ঞাসাবাদ করা হবে।’

এই তদন্ত কমিটি এ পর্যন্ত ৩৫০ জনের বেশি মানুষকে জিজ্ঞাসাবাদ করেছে, যাদের মধ্যে র‌্যাবের শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন।

আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে আদালতে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের কথা রয়েছে। তার আগে ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি কলকাতার কারাগারে থাকা নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে কি না জানতে চাইলে তদন্ত দলের সচিব বলেন, ‘এ নিয়ে চিন্তাভাবনা চলছে।’

সাত খুনের ঘটনা প্রকাশের পর শামীম ওসমান ও মেয়র আইভীর মধ্যকার বিরোধের বিষয়টি আলোচনায় আসে। এ নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যও দেয় দুই পক্ষ। একটি অডিও টেপ প্রকাশ করে শামীম আঙুল তোলেন আইভীর এক ঘনিষ্টজনের দিকে।

ঘটনার পরই নিহত কাউন্সিলর নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম অভিযোগ করেন, ছয় কোটি টাকার বিনিময়ে ল্যাব এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

র‌্যাবের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ওঠার পর র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

এরপর তাদের গ্রেপ্তার করার পর কয়েক দফায় জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে তারা জবানবন্দিও দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top