সকল মেনু

৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী”অনুষ্ঠানে-এইচ.টি.ইমাম

 আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: চিকিৎসা, স্বাস্থ্যসেবা, হাসপাতাল সামগ্রী এবং সরবরাহ খাত এর উপর প্রথম সারির আন্তর্জাতিক প্রদর্শনী “৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী” এবং “৪র্থ ফার্মা বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী”। সেমস্ গ্লোবাল- কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস্ লিঃ – ইউ,এস,এ এবং সেমস্ বাংলাদেশ বহুজাতিক আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজক প্রতিষ্ঠান হিসাবে ১৯৯২ সাল হতে কাজ করে আসছে। বর্তমানে ৭টি দেশে কার্যক্রম পরিচালনার পাশাপাশি বছরে প্রায় ৪০টিরও বেশি আন্তর্জাতিক মানের প্রদর্শনী আয়োজন করছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার অত্যন্ত গুরুত্বপূর্ন ও অতিপ্রয়োজনীয় ট্রেড শো “৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪” যা- মেডিকেল যন্ত্রপাতি, সার্জিকাল যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, হাসপাতাল উপকরণ এবং সরবরাহ
ইত্যাদি বিষয়ের উপর আয়োজিত হবে। সহযোগী প্রদর্শনী হিসেবে আয়োজিত হচ্ছে “৪র্থ ফার্মা বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী” প্রদর্শনীটি আজ ৮ই মে থেকে ১০ই মে পর্যন্ত ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
“৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪” বাংলাদেশের মেডিকেল, ফার্মাসিউটিক্যাল এবং স্বাস্থ্যসেবা খাতের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অতিপ্রয়োজনীয় প্রদর্শনী হিসাবে বিবেচিত হবে। মেডিকেল এবং স্বাস্থ্যসেবা খাতের সংশ্লিষ্ট পেশাজীবি, ডাক্তার, সার্জন তথা সবাই এই প্রদর্শনীর দিকে আগ্রহ প্রকাশ করে থাকে। কারণ এই প্রদর্শনীর মাধ্যমেই তারা বাংলাদেশে বসে বিশ্ববাজারে প্রচলিত নিত্যনতুন সরঞ্জাম, ডিভাইস এবং যন্ত্রপাতি দেখতে পান ও চাহিদা মত সংগ্রহ করতে পারেন। এটি শুধুমাত্র একটি প্রদর্শনীই নয় বরং বাংলাদেশের মেডিকেল ও স্বাস্থ্যসেবা খাতের চাহিদা পূরনের একটি পূর্নাঙ্গ সংস্থান। সেমস্ গ্লোবাল এর প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রদর্শনীর মাধ্যমে বর্হিবিশ্বের উন্নত সরঞ্জাম, ডিভাইস এবং মেশিনারী প্রস্তুতকারকদের সাথে বাংলাদেশকে পরিচিত করানো। প্রদর্শনীতে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানসমূহ মেডিকেল, হাসপাতাল সরঞ্জাম, এবং সরবরাহ বিষয়ক তাদের বিশ্বনন্দিত ও প্রথম সারির প্রযুক্তি, আবিষ্কার এবং উদ্দ্যোগ ইত্যাদি প্রদর্শন করবে। আমাদের দেশীয় যেসব প্রতিষ্ঠান উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষে কাজ করে আসছে তারা এই প্রদর্শনী হতে তাদের যে কোন ধরনের চাহিদা পূরণে সক্ষম হবে এবং একই সময়ে নতুন নতুন পণ্য ও সেবা সমূহ সম্পর্কে ধারনা লাভ করে নিজেদেরকে আরও উন্নত করে তুলতে পারবে।“৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী” এবং “৪র্থ ফার্মা বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী” তে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহন করে তাদের বিশ্বখ্যাত সরঞ্জাম এবং প্রযুক্তি প্রদর্শন করবে। যার ফলে বিশ্বখ্যাত মেডিকেল, সার্জিক্যাল,ফার্মাসিউটিক্যাল ও হাসপাতাল সরঞ্জাম প্রস্তুতকারক ও সরবরাহকারীগণের সাথে বাংলাদেশকে পরিচিত করার উদ্দেশ্য সফল হবে।প্রদর্শনীতে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে স্বাস্থ্য পরিসেবা খাতের উপর যেখানে সেমস্ স্থানীয় স্বাস্থ্য সেবা খাতকে আরও সমৃদ্ধশীল করার কাজে অবদান রাখছে। এতে করে যারা এখন দেশের বাইরে তাদের চিকিৎসা করাতে ইচ্ছুক নন তাদের জন্য আধুনিক ও উন্নত স্বাস্থ্যসেবা সম্বলিতআধুনিক হাসপাতাল নির্মান করা হচ্ছে। যার ফলে অনেক বৈদেশিক মুদ্রাও ব্যয় হচ্ছে না। সম্প্রতি বাংলাদেশের হাসপাতাল সমূহতে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আন্তরিক প্রচেষ্টা লক্ষ্য করা যাচ্ছে।সেমস্ বাংলাদেশ, সেমস্ ইউ,এস,এ এর সার্বিক সহযোগীতায় এই বৃহৎ প্রদর্শনীটি আয়োজন করছে। প্রায় ১০০ টির ও বেশি ষ্টলে ৭০ প্রতিষ্ঠান এই প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। দি এ্যাসোসিয়েটেড চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি অব ইন্ডিয়া (এ্যাসোচ্যাম) তাদের ৩০ টি সদস্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে প্রদর্শনীটিতে অংশগ্রহণ করছে।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি.ইমাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী, জনাব জাহিদ মালেক, এম.পি। আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব, জনাব এম.এম. নিয়াজুদ্দিন এবং বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর মহাসচিব জনাব ডাঃ এম. ইকবাল আর্সলান।দৈনিক সমকাল এবং দৈনিক নিউ এইজ প্রদর্শনী দুটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে।প্রদর্শনীটি ব্যবসায়ী ও সাধারন দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০:০০ টা হতে সন্ধ্যা ৭:০০ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top