সকল মেনু

রেলওয়েকে গণপরিবহনে পরিণত করতে হবে-রেলপথমন্ত্রী

এস এন ইউসুফ,হটনিউজ২৪বিডি.কম,২৯এপ্রিল,ঢাকা: ১০ম জাতীয় সংসদে গঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি‘র ১ম বৈঠক আজ ২৯ এপ্রিল মঙ্গলবার বাংলাদেশ জাতীয় সংসদের পিটিশন কমিটি কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় শুরু হওয়া সভায় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি, চুয়াডাঙ্গা-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোঃ আলী আজগর, খুলনা-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, নরসিংদী-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, লক্ষীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ নোমান, ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ইয়াসিন আলী, মহিলা আসন ১৯ বেগম ফাতেমা জোহরা রানী এমপি।
সভায় বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শুরুতে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ ইমদাদুল হক বাংলাদেশ রেলের বিভিন্ন বিষয় সম্পর্কে তথ্য উপস্থাপন করেন। পরে একে একে রেলওয়ের বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা উপস্থাপন করা হয়। আলোচনায় কমিটির সভাপতি ও সদস্য বৃন্দ বাংলাদেশ রেলওয়েকে একটি আধুনিক যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তুলার পরামর্শ দেন এবং  বাংলাদেশ রেলওয়েকে একটি গন পরিবহন হিসেবে গড়ে তোলার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সকলে নিজ নিজ অবস্থানে থেকে রেলওয়ের উন্নয়নে কাজ করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে রেলওয়েকে বিশ্বের উন্নত রেল ব্যবস্থা হিসেবে উপহার দেয়াই সকলের মূল লক্ষ্য হিসেবে থাকতে হবে। সভায় সকলকে সজাগ থেকে কাজ করার জন্য আহব্বান জানানো হয়।
সভায় কর্মকর্তাদের মাঝে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসন, রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুনীল চন্দ্র পাল, যুগ্ম সচিব শাহ ইমদাদুল হক, বাংলাদেশ রেলওয়ের অতিঃ মহাপরিচালক শাহ জহিরুল ইসলাম, আমজাদ হোসন, খলিলুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top