সকল মেনু

সুবর্ণ এক্সপ্রেসে অস্ত্র-বিস্ফোরক আনা হচ্ছিল বড় নাশকতার জন্য

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ২৮ এপ্রিল : বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়েই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকগুলো রাজধানীতে আনা হচ্ছিল। এমন আশঙ্কার কথা জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা। সোমবার দুপুর ২টার দিকে কমলাপুর রেল স্টেশনে সুবর্ণ এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে একে-২২ রাইফেলসহ বিস্ফোরকগুলো উদ্ধারের পর সাংবাদিকদের প্রশ্নের পরিপ্রেক্ষিতে এমন আশঙ্কার কথা জানান তারা।

দুপুর ২টার দিকে ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছলে রেল পুলিশ তাতে তল্লাশি চালায়।

রেল পুলিশের ওসি আব্দুল মজিদ জানান, ট্রেনটির ট নম্বর বগিতে তল্লাশি চালানো হয়। উদ্ধার করা হয় একটি একে-২২ রাইফেল, উচ্চমাত্রার বিস্ফোরক আইটেম- জেল ১০ পিচ, ডেটনেটর ১০টি,  ছুরি ৩টি ও ৮ রাউন্ড গুলি। এসময় দুজনকে আটক করা হয়েছে। এরা হলেন : পঞ্চগগড়ের নুরুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের শামীম আব্দুল্লাহ।

রেল পুলিশের ওসি জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে সুবর্ণ এক্সপ্রেস থেকে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের পর পর রেলমন্ত্রী মজিবুল হক এবং পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুজ্জামানসহ পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞ দলের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে গোয়েন্দা পুলিশের বোমা বিশেষজ্ঞ দলের কর্মকর্তা আশরাফুল ইসলাম সাংবাদিকদের বলেন, উদ্ধার বিস্ফোরকগুলো দিয়ে শুধু কমলাপুর স্টেশন নয়, একাধিক বড় রেল স্টেশনও উড়িয়ে দেওয়া সম্ভব।

‘আমরা আশঙ্কা করছি যে, এ ধরনের আগ্নেয়াস্ত্র ও উচ্চমাত্রার বিস্ফোরক রাজধানীতে আনা হচ্ছিল গুরুত্বপূর্ণ কোনো স্থাপনায় নাশকতা চালাতে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আশা করছি এ বিষয়ে বিস্তারিত জানা যাবে’, যোগ করেন গোয়েন্দা কর্মকর্তা আশরাফুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top