সকল মেনু

নতুন ট্যাক্সিক্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

 ডেস্ক রিপোর্ট, ঢাকা, ২২ এপ্রিল :  রাজধানীতে নতুন ট্যাক্সিক্যাব সার্ভিস উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ঢাকা সেনানিবাসের আর্মি গলফ ক্লাবে এ সার্ভিস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারি বার্তা সংস্থা বাসস জানায়, আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের আওতায় ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিস এই ট্যাক্সিক্যাব প্রকল্প চালু করল।

উদ্বোধনকালে প্রথম দুই কিলোমিটারের ভাড়া ১০০ টাকার পরিবর্তে ৮৫ টাকা নির্ধারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘ভাড়া কমানোর কথা শুনলে জনগণ এই ট্যাক্সিক্যাব ব্যবহার শুরু করবে। অপরদিকে ভাড়া ১০/১৫ টাকা কমানো হলে সংশ্লিষ্ট কোম্পানিগুলোর লোকসান হবে না।’

অনুষ্ঠানে বক্তব্য দেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনীর প্রধান ও আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান জেনারেল ইকবাল করিম ভূইয়া, ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসেসের চেয়ারম্যান মেজর জেনারেল এ কে এম মুজাহিদ উদ্দিন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট দুস্থ সেনাসদস্যদের কর্মসংস্থান ও জনগণের সার্বিক কল্যাণের ব্রত নিয়েই বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের মতো মুনাফা অর্জনই এর মুখ্য উদ্দেশ্য নয়; বরং সামাজিক দায়বদ্ধতাকে কেন্দ্র করেই তাদের কার্যক্রম পরিচালিত হয়। তাদের পরিচালিত বিভিন্ন কার্যক্রম ইতিমধ্যেই সবার প্রশংসা অর্জন করেছে।’

ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসেস প্রাথমিকভাবে জাপানে নির্মিত টয়োটা ব্র্যান্ডের ১৫০০ সিসির ২৭টি ট্যাক্সিক্যাব পরিচালনা করবে। অপর বেসরকারি সংস্থা টমা গ্রুপ একই ব্র্যান্ডের ১৯টি ট্যাক্সিক্যাব পরিচালনা করবে। পর্যায়ক্রমে ঢাকা ও চট্টগ্রামে মোট ৬০০টি গাড়ি পরিচালনা করবে দুই প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সাংসদ, উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top