সকল মেনু

৮ জুলাই ডিসি সম্মেলন

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ১৪ এপ্রিল : জেলা প্রশাসক সম্মেলন-২০১৪ অনুষ্ঠিত হবে আগামী ৮ জুলাই। তিনদিন ব্যাপী এ সম্মেলন শেষে হবে ১০ জুলাই। তারিখ নিধারণ করে সব জেলা প্রশাসকদের উদ্দেশে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

রোববার মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানান।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানান, জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন-২০১৪ এর আলোচ্য বিষয়বস্তুর প্রস্তাবনা চেয়ে সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছিল। এ চিঠির প্রেক্ষিতে এ পর্যন্ত ৪০টি জেলা থেকে সম্মেলেনের প্রস্তাবনা মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ জুলাই ডিসি সম্মেলনে সম্মতি দিয়েছেন। এ সময়ে তিনি দেশের বাইরে থাকলে তখন তারিখ পরিবর্তন হতে পারে।

ডিসি সম্মেলনের প্রথমদিন সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী ডিসিদের সঙ্গে মতবিনিময় ও মুক্ত আলোচনা করবেন। বিকালে ডিসিরা সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও বিভাগভিত্তিক আলোচনায় অংশ নেবেন।

দ্বিতীয় দিনে জেলা প্রশাসকরা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে বঙ্গভবনে যাবেন। এ সময় রাষ্ট্রপতি ডিসিদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন।

তৃতীয় দিন বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টারা বিভিন্ন অধিবেশনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন।

২০১৩ সালে ২৩-২৫ জুলাই ডিসি সম্মেলন হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top