সকল মেনু

রমনায় বাঙ্গালির প্রাণোৎসব, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

 আছাদুজ্জামান,ঢাকা, ১৪ এপ্রিল : নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুত রমনা পার্ক। সেই সঙ্গে প্রস্তুত রয়েছে শৃঙ্খলার কাজে নিয়োজিত অসংখ্য নিরাপত্তাকর্মী। পুরো রমনা এলাকাকে তারা নিয়ন্ত্রণে নিয়েছেন।
জনগণ নির্বিঘ্নে যাতে নববর্ষ উৎযাপন করতে পারেন সে জন্য মোতায়েন করা হয়েছে র‌্যাব, পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য। প্রস্তুত রয়েছে একাধিক মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও নৌ-বাহিনীর ডুবুরি দল।

ডিএমপি কমিশনার জানিয়েছেন, শুধু রমনা এলাকাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য প্রায় চার হাজারের মতো। এর মধ্যে  দুই হাজার পুলিশ, সাত শ র‌্যাব এবং বাকিরা অন্য বাহিনীর সদস্য। তারা পুরো রমনা পার্ককে ঘিরে বিভিন্ন দলে বিভক্ত হয়ে শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত রয়েছেন। এ ছাড়া বিশেষ টিম সোয়াট এবং ডগ স্কোয়াডও রয়েছে বলে জানান তিনি।

রোববার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন, এবারে কোনো ধরনের অনাকাংখিত ঘটনা ঘটবে না। তাই সবাই যেন পরিবারসহ এসে আনন্দ উৎসব করেন। এ ছাড়া এখনো পর্যন্ত কোনো জঙ্গি হামলার আশঙ্কার খবর আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নেই বলে জানান তিনি।

আবহাওয়া অফিস জানিয়েছে, এবার নববর্ষে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই একটু গরম হলেও সবাই বৃষ্টির ভয় ছাড়াই আনন্দ উৎসব করে নববর্ষ উৎযাপন করতে পারবেন।

এদিকে পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তারা সকাল সাড়ে ৭টার মধ্যে অনুষ্ঠানস্থলে পৌঁছেছেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা আগে থেকেই পার্কের ভেতরে অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।

ডিবি পুলিশের এসি গোলাম রব্বানী হটনিউজ২৪বিডি.কমকে জানান, নিরাপত্তার কাজে নিয়োজিত যারা রয়েছেন, তারা যেকোনোভাবেই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাতে সর্বোচ্চ চেষ্টা করবেন।

জনতার ঢল আসতে শুরু করেছে রমনা পার্কের দিকে। আকর্ষণের কেন্দ্রে রয়েছে বটমূল বেদি। আগে কে বেদিতে বসবেন। এই নিয়েই যেন প্রতিযোগিতা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top