ঢাকা বিনোদন

পয়লা বৈশাখে;তবুও রাত কেটে যায় নাটকে সারিকা ও সজল

 শানজানা জামান,ঢাকা, ১৩ এপ্রিল : নানা আয়োজনে বর্ষবরণ করতে প্রস্তুত সবাই। বাংলা নববর্ষকে বরণ করে নিতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের সব’কটি টিভি চ্যানেল বর্ষবরণে নানারকম অনুষ্ঠান সম্প্রচার করবে। এর বড় একটা অংশ জুড়ে থাকবে নাটক ও টেলিফিল্ম। পয়লা বৈশাখের ছোটপর্দার নাটক ও টেলিফিল্ম এর খবর নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

এটিএন বাংলার বিশেষ নাটক মন
বাংলা নববর্ষ উপলক্ষে এটিএন বাংলায় পয়লা বৈশাখ রাত ১১টায় প্রচার হবে বিশেষ টেলিফিল্ম মন। ইরাজ আহমেদের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছন চয়নিকা চৌধুরী। এতে অভিনয় করেছেন তারিন, অপূর্ব ও নওশীন।
মাছরাঙা টেলিভিশনে সুবর্ণরেখার বাঁশিওয়ালা

পয়লা বৈশাখ রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘সুবর্ণরেখার বাঁশিওয়ালা’। গৌতম কৈরীর রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, ভাবনা, ঝুনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি প্রমুখ।

এশয়িান টিভিতে তবুও রাত কেটে যায়
পয়লা বৈশাখ উপলক্ষে এশিয়ান টিভিতে ১৩ ও ১৪ এপ্রলি ৮টা ২০ মনিটিে প্রচারতি হবে দুই খন্ডরে নাটক ‘তবুও রাত কেটে যায়’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আফজাল হোসনে মুন্না। এতে অভিনয় করেছেন সজল, সারিকা, তোফাজ্জল লিটন, সানিসহ অনেকে।

চ্যানেল নাইনে অতঃপর আমরা
পয়লা বৈশাখ রাত ৯টা ৩০ মিনিটে চ্যানেল নাইনে প্রচার হবে ‘অতঃপর আমরা’। তুহিন রাসেলের রচনা ও মাবরুর রশিদ বান্নাহ্’র পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন এ্যালেন শুভ্র, তৌসিফ মাহবুব, সায়েদুজ্জামান শাওন, সাফা কবির, আরাবী রহমান, ফারহানা ফারা কাজী উজ্জ্বল, ম্যাজিক বাবু এবং তামজিদ রনিসহ আরো অনেকে।

বিজয় টিভিতে তাকে শুধু ভালোবাসি
পয়লা বৈশাখ রাত ১১টায় বিজয় টিভিতে প্রচারিত হবে বিশেষ নাটক ‘তাকে শুধু ভালোবাসি’। জুয়েল হাসান এর রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন নয়ন বাবু, ফারজানা রিক্তা, তানভির মাসুদ, শোয়েব,মামুন, মাইনুল’সহ আরো অনেকে।

এনটিভিতে পয়লা বৈশাখে তিন নাটক

অবাক সন্দেশ
দুপুর ১২টা ২০ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে বিশেষ নাটক ‘অবাক সন্দেশ’। নূরুল আলম আতিকের রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন, হুমায়ূন ফরীদি, জয়া আহসান, আজিজুল হাকিম, সুষমা সরকার প্রমুখ।

জ্যোৎস্না ও জল
দুপুর ২টা ৩০ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘জ্যোৎস্না ও জল’। তৌকির আহমেদের রচনায় এটি পরিচালনা করেছেন আরিফ খান। অভিনয় করেছেন, বিপাশা হায়াত, মাহফুজ আহমেদ, তারিন, হিল্লোল, আবুল হায়াত, মাসুদ আলী খান, ডলি জহুর প্রমূখ।

অপেক্ষা
এনটিভিতে রাত ৯টায় প্রচারিত হবে বিশেষ নাটক অপেক্ষা। ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- তিশা, তাহসান, অগ্নিলা, রাশেদা চৌধুরী, ভাবনা, কেয়া প্রমুখ।