সকল মেনু

ব্যাপক নিরাপত্তা বর্ষবরণ ঘিরে

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১০ এপ্রিল : রাজধানীতে বর্ষবরণ নির্বিঘ্ন করতে পুলিশ ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। গড়ে তোলা হচ্ছে কয়েক স্তরের নিরাপত্তাবলয়। পুলিশ হেডকোয়ার্টার্সের একটি সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্রটি আরো জানায়, বর্ষবরণ উপলক্ষে রাজধানী ঢাকা ছাড়াও সারা দেশে বৈশাখী মেলা ও বর্ষবরণ উৎসবস্থলগুলোতেও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।  আসন্ন বাংলা নববর্ষ পয়লা বৈশাখ ১৪২১ আনন্দ ও উৎসবমুখর পরিবেশে উদ্‌যাপন উপলক্ষে মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার। সভায় অতিরিক্ত আইজিপি এ কে এম শহীদুল হক, এসবির অতিরিক্ত আইজিপি মো. জাবেদ পাটোয়ারী, এপিবিএনর অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, র‌্যাবের মহাপরিচালক মো. মোখলেছুর রহমান, ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, সিআইডির অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় আইজিপি বলেন, জনগণ যাতে বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ নির্বিঘ্নে আনন্দমুখর পরিবেশে উদযাপন করতে পারে, সে জন্য বাংলাদেশ পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সংশ্লিষ্ট সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। এ ক্ষেত্রে জনগণের সহযোগিতাও কামনা করেন তিনি।

সভায় রাজধানীর রমনা পার্ক এবং মঙ্গল শোভাযাত্রায় প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত হয়। এরই অংশ হিসেবে রমনা পার্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাবের কন্ট্রোল রুম স্থাপন করা হবে। জরুরি উদ্ধার তৎপরতা চালানোর জন্য নিয়োজিত থাকবে র‌্যাবের হেলিকপ্টার।

বড় বড় শপিং মল, মার্কেট, বাজার, দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলোয় নির্বিঘ্নে হালখাতা উদ্‌যাপনের সুবিধার্থেও গ্রহণ করা হবে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা। রেলস্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালসহ জনসাধারণের চলাচলের স্থানগুলোতে গ্রহণ করা হবে বিশেষ নিরাপত্তাব্যবস্থা।

বর্ষবরণের নিরাপত্তামূলক কার্যক্রম সুষ্ঠু ও সার্বিক সমন্বয়ের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স, সব মেট্রোপলিটন, রেঞ্জ ও জেলা পুলিশ সুপারের কার্যালয়েও বসানো হবে কন্ট্রোল রুম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top