সকল মেনু

সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি না করায় জাপায় ক্ষোভ

ঢাকা, ৬ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি পদে না রাখায় বিরোধী দল জাতীয় পার্টির এমপিদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা বলছেন, এ পর্যন্ত চার দফায় জাতীয় সংসদের ৫০টি স্থায়ী কমিটি গঠিত হয়েছে। তাদের উপেক্ষা করা হয়েছে চরমভাবে। গোটা কয়েক কমিটিতে তাদের সদস্য হিসেবে রাখা হলেও সভাপতির পদ মেলেনি একটিও।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার এমপি জানান, বিষয়টি দুঃখজনক। কমিটিতে জাতীয় পার্টির এমপিদের সভাপতির পদ দেওয়া হলে আমরা সরকারকে আরও সহযোগিতা করতে পারতাম।

জাতীয় পার্টির এমপিরা জানান, সংসদীয় কমিটিতে না রাখায় জাতীয় পার্টির এমপিদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ বিরাজ করছে। এ নিয়ে তারা চুপচাপ থাকলেও ভেতরে ভেতরে অস্থিরতা বিরাজ করছে।

জানা যায়, এ পর্যন্ত চার দফায় জাতীয় সংসদের ৫০টি স্থায়ী কমিটি গঠিত হয়েছে। এর মধ্যে একটি কমিটিতেও সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টিসহ মহাজোটের শরিকরা কোনো সভাপতির পদ পাননি। তবে জাতীয় পার্টি থেকে কমিটির সদস্য হিসেবে স্থান পেয়েছেন ২১ জন এমপি। এদের মধ্যে চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদকে কার্য উপদেষ্টা কমিটি, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত, এ কে এম মাঈদুল ইসলামকে সরকারী হিসাব সম্পর্কিত, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বিশেষ অধিকার সম্পর্কিত, আবদুল মুনিম চৌধুরী বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত, নিলুফার জাফরুল্লাহ পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত, মশিউর রহমান রাঙ্গা স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত, মুজিবুল হক চুন্নুকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত, নাসিম ওসমান যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত, সালমা ইসলাম এবং নাসরিন জাহান রত্না মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত, মেরিনা রহমান পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত, পীর ফজলুর রহমান সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত, এম এ হান্নান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত, সেলিনা জাহান লিটা পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত, জিয়াউদ্দিন আহমেদ বাবলু শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত, কাজী ফিরোজ রশীদ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত, মোহাম্মদ আমির হোসেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত, সালাহউদ্দিন আহমেদ মুক্তি তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত, তাজুল ইসলাম চৌধুরী বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত এবং শওকত চৌধুরীকে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রাখা হয়েছে।

সূত্র: দৈনিক বাংলাদেশ প্রতিদিন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top