সকল মেনু

সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ক্রিকেটের দুই পরাশক্তি

ঢাকা, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ক্রিকেটের দুই পরাশক্তি ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। ম্যাচ গড়াবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ২০১২তে অনুষ্ঠিত এ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের মুকুট পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সে হারের প্রতিশোধকে মাথায় রেখেই লঙ্কানরা মাঠে নামছে আজ। আর লঙ্কানদের পুনর্বার প্রতিরোধে প্রস্তুত ক্যারিবিয় ক্রিকেট সেনারাও। ফলে লড়াইটা যে তুমুল হবে- সন্দেহ নেই।

দুই দল এর আগে ৫টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। অবশ্য পাঁচবারই বিশ্বকাপ ম্যাচে। চারবারই জিতেছে শ্রীলঙ্কা। ২০০৯ সালে সেমিফাইনাল ম্যাচটিসহ দুইবার, ২০১০ সালে একবার ও ২০১২ সালে নিজ দেশে হওয়া বিশ্বকাপে গ্রুপপর্বে শেষবার জয় পেয়েছিল লঙ্কানরা।

ব্যাটিং-বোলিংয়ে দুই দলই পারফর্মারে টইটম্বুর। লঙ্কান দলের কুশল পারেরার আক্রমণাত্মক ব্যাটিং এবং দিলশান, সাঙ্গাকারা, জয়াবর্ধনের দায়িত্বপূর্ণ ব্যাটিং যেকোন বোলিং অ্যাটাককেই গুড়িয়ে দিতে সক্ষম।

দ্রুত রান তোলার জন্য ম্যাথিউস, থিসারা, কুলসেকারা, সেনানায়েকের ওপরও নির্ভর করতে পারেন দীনেশ চান্দিমাল।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছে ক্রিস গেইলের মতো মহাতারকা। বিশ্ব ক্রিকেটের প্রথম টি-টোয়েন্টির শতকধারী গেইল যেদিন জ্বলে উঠেন সেদিন প্রতিপক্ষকে একাই শাসন করেন। সাথে ফর্মে রয়েছেন সিমন্স, ব্রাভো ও অধিনায়ক স্যামি। দুই দলের পার্থক্য গড়ে দিতে পারে ওয়েস্ট ইন্ডিজের লোয়ার অর্ডার।

ব্যাটিংয়ের পর বাকিটা গড়ে দেবে স্পিনাররাই। ওয়েস্ট ইন্ডিজ দলে যেমন স্যামুয়েল বদ্রি, সুনীল নারিনে আছেন, শ্রীলঙ্কা দলে রঙ্গনা হেরাথ, অজন্তা মেন্ডিস রয়েছেন।

তবে একটি স্থানে শ্রীলঙ্কাই এগিয়ে। সেটি পেস আক্রমণ। যে আক্রমণে সবার নজরে থাকবেন একজনই। তিনি লাসিথ মালিঙ্গা। যার একটি ওভারই খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে।

ওয়েস্ট ইন্ডিজ নয়ত শ্রীলঙ্কা, একটি দল ফাইনালে খেলা নিশ্চিত করে নেবে। কে উঠছে ফাইনালে? অপেক্ষা করতে হবে আজকের ম্যাচটি শেষ হওয়া পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top